৭ ইটভাটাকে ৫ লাখ ৭০ হাজার টাকা জরিমানা

হাটহাজারী ও সন্দ্বীপ

আজাদী ডেস্ক | বৃহস্পতিবার , ৮ ফেব্রুয়ারি, ২০২৪ at ৭:০৪ পূর্বাহ্ণ

হাটহাজারী ও সন্দ্বীপ উপজেলায় অবৈধভাবে গড়ে উঠা ৭টি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযান পরিচালনা করা হয়েছে। গত মঙ্গলবার ও বুধবার পরিচালিত এসব অভিযানে ইটভাটাগুলোকে ৫ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

হাটহাজারী প্রতিনিধি জানান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও পৌর প্রশাসক আবু রায়হান জানিয়েছেন, মঙ্গলবার দুপুরে হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় সরকারি নির্দেশনা না মেনে গড়ে ওঠা ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে কাদেরিয়া ব্রিকস কোম্পানিকে ১ লাখ, সততা ব্রিকসকে ১ লাখ, কাজী ব্রিকস ম্যানুফ্যাকচারিংকে ১ লাখ ও হিমালয় ব্রিকসকে ৪ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অভিযানে চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের এর সহকারী পরিচালক নূর হাসান সজীব, হাটহাজারী মডেল থানার পুলিশ, ফায়ার সার্ভিস ও সরকারহাট ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তাগণ সহযোগিতা করেন।

সন্দ্বীপ : সন্দ্বীপ প্রতিনিধি জানান, গতকাল বুধবার দুপুরে সন্দ্বীপের তিন ইটভাটায় অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ মুরাদ ইসলাম। অভিযানে সহযোগিতা করেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক নুর হাসান সজিব। এ সময় তিন ইটভাটা যথাক্রমে এটিটি ব্রিকসকে ৫০ হাজার, ম্যাঙ ব্রিকসকে ৭০ হাজার ও বিডিবি ব্রিকসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসিল্যান্ড সৈয়দ মুরাদ ইসলাম আজাদীকে জানান, এধরনের অভিযান অব্যাহত থাকবে। এছাড়া ইটভাটাগুলোকে আগামী এক মাসের মধ্যে লাইসেন্স করাসহ যাবতীয় কাগজপত্র সংগ্রহ করার জন্য নির্দেশ দেয়া হয় বলে তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধরেলস্টেশনে ১০ টিকিটসহ কালোবাজারি আটক
পরবর্তী নিবন্ধবিয়ের প্রলোভন, মৃত সন্তান প্রসব ও একটি মৃত্যু