৬০০ ‘সোনার’ কয়েন কেনার লোভে প্রবাসীর খোয়া গেল ৩ লাখ টাকা

লোহাগাড়ায় নকল কয়েন দিয়ে প্রতারক চক্রের ফাঁদ

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | মঙ্গলবার , ৭ মে, ২০২৪ at ৪:৩২ অপরাহ্ণ

লোভে পড়ে সোনার কয়েন কিনতে গিয়ে প্রতারকের খপ্পরে পড়ে ৩ লাখ টাকা খুইয়েছেন চট্টগ্রামের লোহাগাড়ার এক প্রবাসী। সোনার কয়েনের মত দেখতে নকল কয়েন গছিয়ে দিয়ে টাকা নিয়ে পালিয়েছে প্রতারকরা।

লোহাগাড়ার সৌদি আরব প্রবাসী আবদুল খালেক (৫৩) এর সাথে এর সাথে উক্ত প্রতারণার ঘটনা ঘটেছে। তিনি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ড কুমিরাঘোনা এলাকার মৃত আবুল কাশেম এর পুত্র।

এ বিষয়ে প্রবাসী আবদুল খালেক বাদী হয়ে সোমবার (৬ মে) ৩ জন অজ্ঞাতনামা প্রতারকের বিরুদ্ধে লোহাগাড়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

থানায় দায়েরকৃত অভিযোগে প্রবাসী আবদুল খালেক বলেন, অজ্ঞাতনামারা আমার মোবাইলে ফোন দিয়ে বলে যে তাদের কাছে ৬০০ পিস সোনার কয়েন আছে। অজ্ঞাতনামা প্রতারকরা আমাকে তাদের পার্টনার হিসাবে কাজ করতে বলেন।

পরবর্তীতে তারা ৬০০ পিস কয়েন আমাকে বিক্রি করে যার মূল্য তিন লক্ষ টাকা। তাদের কাছ থেকে কয়েন গুলো নিয়ে আমি বাড়ির উদ্দেশ্য রওনা দিয়ে বাড়ি যাওয়ার পরে কয়েন গুলো ভালো করে চেক দেখলাম যে, কয়েন গুলো নকল। তখন সাথে সাথে অজ্ঞাতনামা প্রতারকদের মোবাইলে ফোন দিলাম কিন্তু ফোন বন্ধ।

অভিযোগের বিষয়ে জানতে ভুক্তভোগী প্রবাসী আবদুল খালেকের মোবাইলে একাধিকবার কল করা হলেও সংযোগ বিচ্ছিন্ন পাওয়া গেছে। এছাড়াও থানায় দায়েরকৃত অভিযোগে ঘটনার সময় ও স্থান সম্পর্কে কোন কিছুই বলা হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে বড়হাতিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া দৈনিক আজাদীকে বলেন, আমি এই ধরনের কোন ঘটনার কথা জানিনা, আপনার কাছেই প্রথম শুনলাম।

লোহাগাড়া থানার ডিউটি অফিসার এসআই নাছিমা আক্তার দৈনিক আজাদীকে বলেন, উল্লেখিত বিষয়ে একটি অভিযোগ পেয়েছি, এ বিষয়ে ব্যাবস্থা নিতে এসআই গোলাম রাসেল পারভেজকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত পূর্বক যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধসংরক্ষিত বনে অবৈধ স্থাপনা, উচ্ছেদ করল বন বিভাগ
পরবর্তী নিবন্ধআসামির হাতে নয়, চোরের ভয়ে পুলিশের মোটরসাইকেলে হাতকড়া