২৬ মে থেকে তূর্ণা ও মহানগর গোধুলী চলবে নতুন কোচে

একই দিন সুবর্ণ, সোনার বাংলা-কক্সবাজার ও পর্যটক এক্সপ্রেসে প্রথমবারের মতো যুক্ত হবে কেবিন

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৬ মে, ২০২৪ at ৬:৫০ পূর্বাহ্ণ

দক্ষিণ কোরিয়া থেকে আমদানিকৃত নতুন কোচ যুক্ত হচ্ছে তূর্ণা নিশিতা ও মহানগর গোধুলীতে। আগামী ২৬ মে থেকে ঢাকাচট্টগ্রাম রুটের গুরুত্বপূর্ণ এই দুটি আন্ত:নগর ট্রেন চলবে দক্ষিণ কোরিয়া থেকে আমদানিকৃত আধুনিক প্রযুক্তির নতুন কোচে। একই দিনে সুবর্ণ এক্সপ্রেস, সোনার বাংলা, কক্সবাজার এক্সপ্রেস এবং পর্যটক এক্সপ্রেস ট্রেনে নতুন ভাবে যুক্ত হচ্ছে এসি ও নন এসি কেবিন। প্রতিটি ট্রেনে ৩টি এসি কেবিন এবং ১টি নন এসি কেবিন যুক্ত হবে বলে রেলওয়ের পরিবহন বিভাগ থেকে জানা গেছে।

এই ব্যাপারে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক দপ্তরের ট্রাফিক ট্রান্সপোর্টেশন শাখা থেকে এক পরিপত্র জারি করা হয়েছে। রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপকের দপ্তর থেকে দেয়া এক চাহিদাপত্রের আলোকে এই সিদ্ধান্ত নেয়া হয়। দীর্ঘদিন থেকে যাত্রীদের দাবি ছিল সুবর্ণ এক্সপ্রেস, সোনার বাংলা, কক্সবাজার এক্সপ্রেস এবং পর্যটক এক্সপ্রেস ট্রেনে কেবিন যুক্ত করার। যাত্রীদের দাবির প্রেক্ষিতে রেলওয়ে ৪টি আন্ত:নগর ট্রেনে এসি ও নন এসি কেবিন যুক্ত করার সিদ্ধান্ত নেয়।

এদিকে আগের পুরনো রেকগুলো পরিবর্তন করে দক্ষিণ কোরিয়া থেকে আমদানিকৃত আধুনিক উন্নত প্রযুক্তির কোচগুলো যুক্ত করা হচ্ছে তূর্ণা নিশিতা ও মহানগর গোধুলীতে। এই ব্যাপারে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক প্রকৌশলী সাইফুল ইসলাম আজাদীকে বলেন, মহানগর গোধুলী ও তূর্ণা নিশিথায় আগামী ২৬ মে নতুন কোচ যুক্ত হবে। দক্ষিণ কোরিয়া থেকে আমদানিকৃত আধুনিক প্রযুক্তির কোচে ২৬ মে থেকে চলবে এই দুটি আন্ত:নগর ট্রেন। একই দিনে সুবর্ণ এক্সপ্রেস, সোনার বাংলা, কক্সবাজার এক্সপ্রেস এবং পর্যটক এক্সপ্রেস ট্রেনে নতুনভাবে কেবিন যুক্ত হবে। প্রতিটি ট্রেনে ৩টি এসি কেবিন এবং ১টি নন এসি কেবিন যুক্ত হবে।

পূর্ববর্তী নিবন্ধমনের কোণে স্বপ্ন বুনে বিশ্বকাপ অভিযানে বাংলাদেশ
পরবর্তী নিবন্ধউদ্দেশ্যমূলকভাবে বারবার সাক্ষীকে আমার কাছে উপস্থাপন করা হয়নি