১৭ বছরের ক্যারিয়ারে কোনো গ্রুপিং দেখেননি তামিম

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ২৭ ফেব্রুয়ারি, ২০২৩ at ১০:৩২ পূর্বাহ্ণ

বাংলাদেশের ক্রিকেটে সবচাইতে ভালো বন্ধুত্বের জুটি হিসেবে দেখা হতো দলের দুই সেরা তারকা সাকিব এবং তামিমকে। মাঠে কিংবা মাঠের বাইরে দুজনের বন্ধুত্ব ছিল বেশ প্রশংসনীয়। কিন্তু হঠাৎ করেই দুজনের বন্ধুত্বে ফাটলের সংবাদ বেরিয়ে এলো দেশের ক্রিকেটাঙ্গনে। তাও আবার যেনতেন মানুষের কাছ থেকে নয়, একেবারে ক্রিকেট বোর্ডের সভাপতির মুখ থেকে। আগের দিন বিসিবি সভাপতি বলেছেন সাকিব এবং তামিমের গ্রুপিংয়ের কারণে দলের ড্রেসিং রুমের পরিবেশ অশান্ত হয়ে গেছে। কিন্তু গতকাল তামিম বলেছেন বাংলাদেশ ক্রিকেট দলের মধ্যে কোনো গ্রুপিং নেই । ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল বলেন, শুধু তাই নয়, বাংলাদেশ ড্রেসিংরুম খুব হেলদি এবং সেখানে সব সময় স্বাভাবিক পরিবেশ বিরাজ করে।

গতকাল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুশীলনের পর এক সংবাদ সম্মেলনে তামিম ইকবাল বলেন, তিনি ১৭ বছর ধরে জাতীয় দলের হয়ে খেলছেন। দলের মধ্যে কখনো কোনো গ্রুপিং দেখেননি। তামিম বলেন, আমরা সদ্য বিপিএল শেষ করলাম। গত তিনদিন যাবত আমরা প্র্যাকটিস করছি। এখনও তো কোনোরকম কোনো গ্রুপিং চোখে পড়েনি। প্র্যাকটিসে এসে আমরা সবাই মজা করছি, হাসি ঠাট্টা করছি। তামিম বলেন তবে হ্যাঁ, আমি গত ৬ মাস দলের সাথে ছিলাম না। এই ৬ মাসে কোনো গ্রুপিং বেড়ে উঠলে তাতো আমার জানা থাকার কথা নয়। তবুও আমি বলবো দলে গ্রুপিংয়ের কোনো সম্ভাবনা নাই।

তার কারণ হলো, গত তিনদিন আমরা একসঙ্গে প্র্যাকটিস করছি। সবকিছুই নরমাল। আমরা খুবই আনন্দঘন পরিবেশে প্র্যাকটিস করছি।

ড্রেসিংরুমের পরিবেশ নিয়ে তামিম বলেন, ড্রেসিং রুমে হেলদি পরিবেশ আছে। ভেতরে কোনো সমস্যা নেই। আরেকটা কথা বলে দিই। আমরা ওয়ানডেতে গত ৫/৬টা সিরিজ খুবই ভালো খেলছি এবং খেলে আসছি। টিমের মধ্যে সমস্যা থাকলে কিংবা গ্রুপিং থাকলে নিশ্চয়ই এ রেজাল্ট হতো না । আমি কোন বিরোধ দেখিনা। আজ থেকে এক বছল আগে যা ছিল। এখনো তাই আছে।

তামিম বলেন, আমি আর সাকিব যখন বাংলাদেশ দলের জার্সি পরি, মাঠে যখন নামি, আমি নিজের শতভাগ দেই। সাকিবও নিজের শতভাগ দেয়। আমি যদি অধিনায়কত্ব করি তখন তার কাছ থেকে পরামর্শ চাই। সে সহায়তা করে। সে যখন অধিনায়কত্ব করে তখন কোন পরামর্শ চাইলে আমি প্রস্তুত থাকি তা দিতে। তখন এখানে অন্য আর কিছুর কোনো মূল্য নেই। এটাই চলছে এখন দলে। এর ব্যতিক্রম কিছু না। আমি, সাকিব বা দলের সবাই বাংলাদেশের জন্য খেলি। আমরা দুজন এক সঙ্গে ব্যাট করি। সাকিব উইকেট পেলে আমরা সবাই উদযাপন করি। সবকিছুইতো পুরোপুরি স্বাভাবিক। তামিম বলেন আমি বলার জন্য কোন কথা বলিনা। আমি যেটা বলি সোজা সাফটা বলি। সেটা আপনার পছন্দ হতেও পারে নাও হতে পারে। সেটা আপনার ব্যাপার। আমি ১৬ বছর আগেও কোন গ্রুপিং দেখিনি, ১০ বছর আগেও দিখিনি, এখনো কোন গ্রুপিং দেখিনা।

পূর্ববর্তী নিবন্ধ১০৮ কোটি টাকার ফ্ল্যাট প্লট বুকিং
পরবর্তী নিবন্ধবিএনপি প্রসঙ্গে কাদের নির্বাচনে না এলে জোর করতে যাব না