১০ ডিসেম্বর কর্মীদের পাহারায় থাকার নির্দেশ ওবায়দুল কাদেরের

| মঙ্গলবার , ৬ ডিসেম্বর, ২০২২ at ৬:৩৩ পূর্বাহ্ণ

বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশের দিন সারাদেশেই দলীয় নেতাকর্মীদের ‘সতর্ক পাহারায়’ থাকার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নোয়াখালীতে এক জনসভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপি রাতের অন্ধকারে বিআরটিসির গাড়ি পুড়িয়েছে। ঢাকা-সিলেট সড়কে রাতের অন্ধকারে শেখ হাসিনার ভিত্তিপ্রস্তর পুড়িয়েছে। ১০ ডিসেম্বর রাজপথ নাকি দখল করবে, ঢাকা দখল করবে ফখরুল সাহেবরা।

আমি বলতে চাই, আমাদের নেতাকর্মীরা মহানগর, পাড়া-মহল্লা, জেলা-উপজেলা, থানা, ইউনিয়ন, ওয়ার্ড, গ্রাম সব জায়গায় সতর্ক পাহারায় থাকবে। তারা (বিএনপি) আগুন নিয়ে আসবে, লাঠি নিয়ে আসবে এজন্যই পার্টি অফিসের সামনে সমাবেশ করতে চায়। বিশাল সোহরাওয়ার্দী উদ্যানকে ফখরুল সাহেবরা বলেন খাঁচা। খবর বিডিনিউজের।

গতকাল সোমবার দুপুরে নোয়াখালী শহরের শহীদ ভুলু স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন। এ সময় আলোচিত ‘খেলা হবে’ স্লোগান নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘খেলা হবে’ স্লোগান মির্জা ফখরুলের পছন্দ নয়, আরও কারো কারো পছন্দ নয়। কিন্তু যে স্লোগান জনগণের পছন্দ সেই স্লোগান আমি দিয়ে যাব। ‘খেলা হবে’ স্লোগান জনগণ গ্রহণ করেছে, তাই আমি সবসময় এই শ্লোগান দিয়ে যাব। ‘খেলা হবে’ স্লোগান সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের উজ্জীবিত করছে।

এ সময় ওবায়দুল কাদের ‘ডিসেম্বরে খেলা হবে’; ‘আগামী নির্বাচনে খেলা হবে’; ‘আন্দোলনে খেলা হবে’; ‘অর্থপাচারের বিরুদ্ধে খেলা হবে’; ‘ভোট চুরির বিরুদ্ধে খেলা হবে’; ‘হাওয়া ভবনের বিরুদ্ধে খেলা হবে’; ‘দুর্নীতির বিরুদ্ধে খেলা হবে’; ‘দুঃশাসনের বিরুদ্ধে খেলা হবে’- ইত্যাদি স্লোগান দিলে নেতাকর্মীরাও মাঠ থেকে আওয়াজ তুলেন।