হাটহাজারী থেকে চাঞ্চল্যকর গণধর্ষণ মামলার আসামি গ্রেফতার

হাটহাজারী প্রতিনিধি | শনিবার , ১৩ এপ্রিল, ২০২৪ at ১০:১১ অপরাহ্ণ

হাটহাজারী থেকে সুমন (৩০) নামের চাঞ্চল্যকর গণধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত এক পলাতক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এর সদস্যরা।

শনিবার (১৩ এপ্রিল) বিকালের দিকে র‌্যাব-৭ ওই আসামিকে গ্রেফতারের বিষয়টির সত্যতা নিশ্চিত করেছে।

এর আগে শুক্রবার (১২ এপ্রিল) দিবাগত রাত সাড়ে নয়টার দিকে হাটহাজারী থানাধীন নাজিরহাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-৭ এর হাতে গ্রেফতার হওয়া সুমন চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার হরিশপুরের মো. সিদ্দিকের পুত্র।

জানা যায়, গত ২০১৫ সালে গণধর্ষণের শিকার এক ভিকটিমের ভাই বাদী হয়ে চট্টগ্রাম জেলার সন্দ্বীপ থানায় নারী শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। উক্ত মামলায় পুলিশের প্রতিবেদন এবং সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য প্রমাণিত হওয়ায় আদালত গত বছরের ১৮ সেপ্টেম্বর আসামি মো. সুমনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমান করে গ্রেফতারি পরোয়ানা জারি করলে র‌্যাব-৭, এর একটি দল উক্ত আসামিকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী ও ছায়াতদন্ত অব্যাহত রাখে।

এক পর্যায়ে র‌্যাব-৭, জানতে পারে যে, উক্ত গণধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি সুমন গ্রেফতার এড়াতে ছদ্মনামে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন নাজিরহাট এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, অভিযান পরিচালনা করে আসামি মো. সুমনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার সন্দ্বীপ থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানায় র‌্যাব-৭ কর্তৃপক্ষ।

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারায় ফুলতাজ টাওয়ারে আগুন
পরবর্তী নিবন্ধ৩১ দিন পর মুক্ত জিম্মি বাংলাদেশি জাহাজের ২৩ নাবিক