হাটহাজারীতে ইউপি চেয়ারম্যানের অপসারণ দাবিতে স্মারকলিপি

হাটহাজারী প্রতিনিধি | মঙ্গলবার , ১৭ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:১৭ অপরাহ্ণ

হাটহাজারীর ৮নং মেখল ইউপি চেয়ারম্যানের অপসারণ দাবি করে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরের দিকে ওই ইউনিয়নের জণসাধারন স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নেতৃত্বে এ স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপি প্রদানের পর সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, বর্তমান চেয়ারম্যান জনাব মো.সালাউদ্দিন চৌধুরী আওয়ামীলীগ সরকারের একজন সক্রিয় ধুসর। তিনি রাজনীতির আড়ালে একজন ভয়ংকর সন্ত্রাসী। এবং অবৈধ অস্ত্র নিয়ে সাধারণ মানুষদেরকে ভয় ভীতি প্রদর্শন করে আসছে এছাড়াও অন্যান্য রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীদের মিথ্যা মামলায় ফাঁসানোর মূল কারিগর তিনি।

নির্বাচনের সময় কাউকে নির্বাচন করতে না দিয়ে তিনি এককভাবে অবৈধভাবে নির্বাচিত হয়েছিলেন এবং বর্তমানে মেখল ইউনিয়ন পরিষদকে একটি দুর্নীতির আখড়ায় পরিণত করেছেন। এরি মধ্যে ৮নং মেখল ইউনিয়নের সর্বস্তরের জনগণ এই কুখ্যাত সন্ত্রাসীকে অপসারণের লক্ষ্যে কয়েকবার মেখলের বিভিন্ন এলাকায় প্রতিবাদী বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন সম্পাদন করেছেন। ভবিষ্যতে যাতে অপ্রীতিকর কোনো ঘটনা না ঘটে সেজন্য প্রশাসনের বক্তারা প্রশাসনের সহযোগিতা কামনা করেন। তারা বলেন, আজ সমস্ত মেখল ইউনিয়নবাসীর একটাই দাবী, দ্রুত সময়ের মধ্যে বর্তমান চেয়ারম্যানকে অপসারণ করে এই সরকারের সরকারি প্রশাসক নিয়োগ দেওয়া হোক। আর আওয়ামীলীগের সন্ত্রাসী এবং বিনা ভোটের ফ্যাসিবাদী সরকারের সিলেক্টকৃত চেয়ারম্যান মো.সালাউদ্দিন চৌধুরীকে অপাসারণ করে মেখল ইউনিয়নের সর্বসাধারণকে সহায়তার আহবানও জানান বক্তারা। শুধু মেখল ইউনিয়নে নয় উপজেলার ১৪ টি ইউনিয়নে ভোট চুরির মাধ্যমে হওয়া সব চেয়ারম্যানকে অপসারন করে সেখানে প্রশাসক নিয়োগ দেয়ার জোর দাবী জানিয়েছেন তারা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবিএম মশিউজ্জামান বিকালের দিকে দৈনিক আজাদীকে জানান, মেখলের চেয়ারম্যানের অপসারণ দাবীতে একটা স্মারকলিপি পেয়েছি এবং সেটি উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দেয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধমুনিরীয়ার দুইটি এবাদতখানা ভাঙচুর : রাউজানের সেই যুবলীগের সভাপতি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধসাবেক এমপি মইন উদ্দীন খান বাদলের কবরে হামলা, ভাংচুর