স্বল্পমূল্যে সেবার জন্য ডায়াবেটিক হাসপাতাল অনন্য প্রতিষ্ঠান

ডায়াবেটিক মেলার সমাপনী অনুষ্ঠানে এমপি বাচ্চু

| শনিবার , ২ মার্চ, ২০২৪ at ৭:৫৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের উদ্যোগে ১২তম ডায়াবেটিক মেলার সমাপনী অনুষ্ঠান চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভার মাধ্যমে সম্পন্ন হয়েছে। সমিতির সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরীর সভাপতিত্বে গতকাল শুক্রবার বিকেল ৫টায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম১০ আসনের সংসদ সদস্য মো. মহিউদ্দিন বাচ্চু। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক ও সহসভাপতি মঞ্জুরুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে মহিউদ্দিন বাচ্চু এমপি বলেন, আজকের শিশুকিশোররাই আগামী দিনের নতুন বাংলাদেশ গড়বে। বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এই ক্ষুদে শিশুরা এগিয়ে আসবে। কারণ তারা মেধা ও মননের সমন্বয়ে বিশ্ব দরবারে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করবে। তিনি আরো বলেন, ডায়াবেটিক হাসপাতাল জনগণের হাসপাতাল। এই হাসপাতাল চট্টগ্রামসহ এতদঞ্চলে ডায়াবেটিস রোগীদের জন্য শান্তি হয়ে এসেছে। স্বল্পমূল্যে সেবা প্রদানের জন্য ডায়াবেটিক হাসপাতাল একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান।

সভাপতির বক্তব্যে অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী বলেন, আজ পহেলা মার্চ। বাঙালির জীবনে নানা কারণে এ মাস খুবই গুরুত্বপূর্ণ। ১৯৭১ সালের এ মার্চেই বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। স্বাধীনতার মাস, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর মাস। চট্টগ্রামে ডায়াবেটিক রোগীদের সচেতন করার লক্ষ্যে প্রতি বছরের ন্যায় এবারও যুগপূর্তি ১২তম ডায়াবেটিক মেলার আয়োজন করা হয়। তিনি মেলায় অংশগ্রহণকারী সকল স্টল ও সরকারের প্রশাসন এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের ধন্যবাদ জানান। আগামীতে স্টলসমূহ আরো সুন্দর ও বৃহৎ পরিসরে করার জন্য ইনসুলিন, ফার্মাসিউটিক্যালসহ অন্যান্য প্রতিষ্ঠানকে অনুরোধ জানান।

সভায় আরো বক্তব্য রাখেন সমিতির সহসভাপতি এস এম শওকত হোসেন, আবিদা মোস্তফা, যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার জাবেদ আবছার চৌধুরী, কোষাধ্যক্ষ এস এম জাফর এবং ডিইরেক্টর ডা. নওশাদ আজগার চৌধুরী। অনুষ্ঠানে শিশুতোষ চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগীদের এবং সেরা স্টলসহ কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের পুরস্কার প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধখেলার মাঠ পেল হালিশহরের শিশুরা
পরবর্তী নিবন্ধক্যান্সার চিকিৎসায় উৎকর্ষতা আনতে গবেষণার বিকল্প নেই