সিরিয়ার রাক্কায় যাত্রীবাহী বাসে হামলা, নিহত ১৩

| মঙ্গলবার , ২১ জুন, ২০২২ at ১১:২৩ পূর্বাহ্ণ

সিরিয়ার রাক্কা প্রদেশে বেসামরিক একটি বাসে চালানো হামলায় ১৩ জন নিহত হয়েছে যাদের অধিকাংশই সরকারি সেনা। স্থানীয় সময় সোমবার ভোরে হামলাটি হয়েছে বলে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে। বিবৃতিতে মন্ত্রণালয়টি বলেছে, একটি যাত্রী পরিবহনের বাসে সন্ত্রাসী হামলা হয়েছে এবং এতে ১১ সরকারি সেনা ও দুই বেসামরিক নিহত হয়েছে। হামলায় আরও তিন সেনা আহত হয়েছে। খবর বিডিনিউজের।

রাক্কা প্রদেশের জাবাল আল-বিশরি অঞ্চলে হামলার ঘটনাটি ঘটেছে। পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, ইসলামিক স্টেটের সিপ্লার সেলগুলো চোরাগোপ্তা এ হামলাটি চালিয়েছে। এই গোষ্ঠীটি সিরিয়ার মরুভূমি এলাকাগুলোতে ‘হিট এন্ড রান’ হামলা পরিচালনা করে থাকে।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি বলে বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে। ১১ বছর ধরে চলা যুদ্ধে সিরিয়া বিভিন্ন নিয়ন্ত্রিত অঞ্চলে বিভক্ত হয়ে পড়েছে। তবে দেশটির অধিকাংশ অঞ্চল সরকারি বাহিনী ও তাদের মিত্র যোদ্ধাদের নিয়ন্ত্রণে রয়েছে। উত্তরপশ্চিমাঞ্চলীয় একটি খণ্ডাংশ তুরস্কের সমর্থন প্রাপ্ত বিদ্রোহীদের এবং কট্টরপন্থি গোষ্ঠীগুলির নিয়ন্ত্রণে রয়েছে আর উত্তরপূর্বাঞ্চল যুক্তরাষ্ট্রের সমর্থনপ্রাপ্ত কুর্দি বিদ্রোহীদের নিয়ন্ত্রণে রয়েছে। এর আগে ২০২০ এর ডিসেম্বরে সিরিয়ার পূর্বাঞ্চলীয় দিয়ের আল-জোর প্রদেশে প্রধান একটি মহাসড়কে আরেকটি প্রাণঘাতী হামলায় ২৮ জন নিহত হয়েছিল।