সাতকানিয়ায় বৃদ্ধ বাবাকে রড দিয়ে পিটিয়ে ঘরে বন্দি করল বখাটে ছেলে

সাতকানিয়া প্রতিনিধি | শুক্রবার , ১৬ অক্টোবর, ২০২০ at ৯:৩৭ অপরাহ্ণ

সাতকানিয়ায় বৃদ্ধ বাবাকে রড দিয়ে পিটিয়ে ঘরে বন্দি করে রেখেছে বখাটে ছেলে।
পরে ছেলের অনুপস্থিতিতে বাড়ির লোকজনকে অনুরোধ করে বন্দি অবস্থা থেকে উদ্ধার হয়ে চিকিৎসার জন্য হাসপাতালে যান ওই বৃদ্ধ বাবা। তার নাম মো. নুরুল হক (৭০)।
উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের তেমুহনী এলাকায় গতকাল বৃহস্পতিবার (১৫ অক্টোবর) মারধর করে বন্দি করে রাখার পর আজ শুক্রবার (১৬ অক্টোবর) দুপুরে বন্দি অবস্থা থেকে মুক্তি পেয়ে চিকিৎসার জন্য হাসপাতালে যান তিনি। এরপর থানায় অভিযোগ দায়ের করেন।
এলাকাবাসী জানায়, কেঁওচিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের তেমুহনীর পেইরগার বাড়ির মৃত গোলাম ছোবাহানের পুত্র মো. নুরুল হককে তার বখাটে পুত্র মো. ফরিদ গতকাল বৃহস্পতিবার বিকালে রড দিয়ে এলোপাতাড়ি আঘাতের পর ঘরে বন্দি করে রাখে। রক্তাক্ত বাবাকে চিকিৎসা করানোতো দূরের কথা, বন্দি অবস্থায় এক গ্লাস পানি পর্যন্ত খেতে দেয়নি।
রডের আঘাতের ব্যাথায় কাতরানো বাবার আকুতি ছেলের মন গলাতে পারেনি। আঘাতের পর বিনা চিকিৎসায় অনাহারে থাকতে হয়েছে দীর্ঘ ২০ ঘণ্টা।
পরে ছেলের অনুপস্থিতিতে লোকজনের সহায়তায় বাড়ি থেকে উদ্ধার হওয়ার পর চিকিৎসার জন্য হাসপাতালে যান তিনি।
আহত বাবা মো. নুরুল হক জানান, ছেলে ফরিদ কখনও তাকে ভরণপোষন দেয়নি। বরং তার চাচী খালেদা বেগমের প্ররোচনায় দীর্ঘদিন যাবৎ তার উপর নির্যাতন চালিয়ে আসছে। জুয়া খেলে ও নেশা করে ঘরে ফিরে বহুবার তাকে মারধর করেছে।
গত কিছুদিন যাবৎ তার বসত ভিটে বিক্রি করে তাকে টাকার দেয়ার জন্য বলে।
তিনি বলেন, “আমি বাপ-দাদার রেখে যাওয়া ভিটে বিক্রি করতে পারব না বলে জানিয়ে দিলে ছেলে ফরিদ আমাকে মারধর করে ও নানা রকম হুমকি দেয়। ঘটনার দিন সে পুনরায় আমাকে গালি-গালাজ করে এবং জায়গা বিক্রি করে টাকা দিতে বলে। তাতে প্রতিবাদ করলে সে আমাকে কিল, ঘুষি ও লাথি দিতে শুরু করে। পরে রড দিয়ে আমার মাথায় আঘাত করার সময় চোখের পাশে আঘাত পাই। মারধরের এক পর্যায়ে আমি মাটিতে লুটিয়ে পড়লে সে আমাকে পুনরায় লাথি দেয় এবং মাটিতে টানা হেঁচড়া করতে থাকে। পরবর্তীতে রক্তাক্ত অবস্থায় আমাকে ঘরে বন্দি করে রাখে। এসময় কেউ যেন আমাকে ঘরের দরজা খুলে না দেয় সেজন্য সবাইকে শাসিয়ে দেয়। মারধরের পর রক্তাক্ত অবস্থায় আমি একটু পানি খেতে চাইলে ছেলে আমাকে পানি পর্যন্ত খেতে দেয়নি।”
আজ শুক্রবার ফরিদ ঘর থেকে বের হয়ে গেলে সবাইকে অনুরোধ করে তিনি পালিয়ে এসে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান বলে জানান।
সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, এ ঘটনায় আহত বাবা মো. নুরুল হক বাদি হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ পাওয়ার সাথে সাথে পুলিশ ঘটনায় জড়িত বখাটে ছেলেকে গ্রেপ্তারের জন্য কাজ শুরু করে দিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমাটিরাঙায় ভারতীয় শাড়িসহ দুই ছাত্রলীগ নেতা আটক
পরবর্তী নিবন্ধবায়েজিদে ট্রাকের ধাক্কায় এক ভাই নিহত, এক ভাই আহত