সাজেকে চায়ের দোকানে দুই ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা

| সোমবার , ৫ ফেব্রুয়ারি, ২০২৪ at ৬:৩৬ পূর্বাহ্ণ

রাঙামাটি প্রতিনিধি 

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে চায়ের দোকানে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসীত গ্রুপের দুই সদস্যকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। নিহত হলেন, দীপায়ন চাকমা (৪০) ও আশিষ চাকমা (৩৫)। গতকাল রোববার দুপুরে সাজেকের মাচালং ব্রিজ পাড়ায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত আশিষ চাকমা উপজেলার রূপকারী ইউনিয়নের ২নং ওয়ার্ডের মোরঘোনা গ্রামের মৃত শান্তি কুমার চাকমার ছেলে ও দীপায়ন চাকমা সাজেক ইউনিয়নের ৫নং ওয়ার্ডেও এগুজ্জ্যাছড়ি গ্রামের মৃত অনিল বরণ চাকমার ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার দুপুর দুইটার দিকে সাজেকের মাচালং পাড়ায় একদল মুখোশ পরিহিত অস্ত্রধারী সন্ত্রাসী হঠাৎ করে এসে এলোপাতারি গুলি করে। এতে ইউপিডিএফের দুই সদস্য ঘটনাস্থলে নিহত হন। ঘটনার পরপর আইন শৃঙ্খলা বাহিনী পুরো এলাকা ঘিরে ফেলেছে। পুরো এলাকায় আতংক বিরাজ করছে।

এদিকে, এই হত্যাকাণ্ডের ঘটনায় সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (পিসিজেএসএস) দায়ী করেছে ইউপিডিএফ। সংগঠনটি অবিলম্বে খুনিদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান। গতকাল বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে (ইউপিডিএফ) রাঙ্গামাটি জেলা সংগঠক সচল চাকমা দুই ইউপিডিএফ সদস্যকে হত্যার ঘটনায় নিন্দা জানিয়েছেন। তবে খুনের অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে জনসংহতি সমিতি (জেএসএস) বাঘাইছড়ি থানার সাংগঠনিক সম্পাদক ত্রিদিব চাকমা জানান, সাজেকে জেএসএসের সাংগঠনিক কোনো কার্যক্রম নেই। ইউপিডিএফের অভিযোগ ভিত্তিহীন।

বিবৃতিতে ইউপিডিএফ সংগঠক সচল চাকমা বলেন, রোববার দুপুর ১২টার সময় জেএসএস সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীরা সাজেক ইউনিয়নের মাচালং ব্রিজ পাড়ায় একটি দোকানে এসে অতর্কিতভাবে ইউপিডিএফের দুই সদস্যের ওপর সশস্ত্র হামলা চালায়। সন্ত্রাসীদের এলোপাতাড়ি ব্রাশফায়ারে ঘটনাস্থলে দুই ইউপিডিএফ সদস্য নিহত হন। এই হত্যার ঘটনাকে ‘কাপুরুষোচিত’ ও ‘ন্যাক্কারজনক’ বলেন তিনি। রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহ ইমরান (অপরাধ) ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সাজেকে দুপুর ২ টার দিকে এ ঘটনা ঘটেছে। নিহত ২ জনের লাশ উদ্ধার করেছেন পুলিশ।

রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ জানিয়েছেন, বাঘাইছড়ির মাচালং এলাকায় নিহত দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠানো হচ্ছে। এ ঘটনায় মামলা হবে এবং ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের গ্রেপ্তার করা হবে।

পূর্ববর্তী নিবন্ধহাসিমুখটি এত দ্রুত মুছে গেল!
পরবর্তী নিবন্ধমিয়ানমারের সীমান্তরক্ষীরা আত্মরক্ষার্থে ঢুকেছে, ফেরত পাঠানো হবে : স্বরাষ্ট্রমন্ত্রী