সরকারের সামনে তিন চ্যালেঞ্জ

জানালেন কাদের

| শনিবার , ১৩ জানুয়ারি, ২০২৪ at ৯:২৮ পূর্বাহ্ণ

দ্বাদশ সংসদ নির্বাচনে জয়ী আওয়ামী লীগ নেতৃত্বাধীন নতুন সরকারের সামনে তিনটি চ্যালেঞ্জের কথা তুলে ধরেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরদিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, রাজনৈতিক, কূটনৈতিক এবং অর্থনৈতিক এই তিন চ্যালেঞ্জ সরকারকে আগামীতে মোকাবিলা করতে হবে। তিন খাত নিয়ে বিশ্বসংকটের বাস্তবতা থেকে বাংলাদেশকে মুক্ত করা সহজ কাজ নয় বলেও মনে করেন তিনি। খবর বিডিনিউজের।

গতকাল শুক্রবার সকালে নবগঠিত মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের মুখোমুখি হন কাদের। নতুন সরকারের সামনে কী কী চ্যালেঞ্জ থাকছে এমন প্রশ্নে তিনি বলেন, চ্যালেঞ্জ আসলে রাজনৈতিক, কূটনৈতিক এবং অর্থনৈতিক। সামনে এই তিনটি চ্যালেঞ্জ রয়েছে। আমাদের একটা বিশ্বাস আছে, আজকে যে এই সংকট অতিক্রম করে একটা শান্তিপূর্ণ সুষ্ঠু নির্বাচন করতে পেরেছি, এটা জননেত্রী শেখ হাসিনার ম্যাজিক লিডারশিপের জন্য সম্ভব হয়েছে। তিনি বিশ্বের সবচেয়ে দীর্ঘস্থায়ী নারী প্রধানমন্ত্রী হিসেবে তিনি যে দক্ষতা, দূরদর্শিতার পরিচয় দিয়েছেন এবং সংকটে রূপান্তরের রূপকের ভূমিকা পালন করেছেন, সে কারণেই মূলত আমরা সাহস রাখি, আশা রাখি। তিনি আমাদের আশার বাতিঘর, তিনি আমাদের স্বপ্নের সাহসী ঠিকানা।

স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সরকারের লক্ষ্য জানিয়ে কাদের বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবে। আওয়ামী লীগের রাজনীতি নিয়ে তিনি বলেন, চলার পথ কখনও পুস্প বিছানো ছিল না। আমাদের চলার পথ জন্ম থেকে এ পর্যন্ত কণ্টকাকীর্ণই ছিল। কাজেই এই পথ আমরা অতিক্রম করি, বঙ্গবন্ধুর নেতৃত্ব আমরা স্বাধীনতা অর্জন করেছি। এখন বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে মুক্তির কঠিন লড়াই অতিক্রম করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলব।

নতুন সরকারের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে কাদের বলেন, আমরা মন্ত্রিপরিষদ নিয়ে বৈঠক করব। বিশেষ করে আমাদের যে নির্বাচনী ইশতেহার ছিল, সেই ইশতেহার বাস্তবায়নই আমাদের মূল টার্গেট।

পূর্ববর্তী নিবন্ধনতুন শিক্ষাক্রমে বেশ কিছু পরিবর্তন করতে হবে : নওফেল
পরবর্তী নিবন্ধএ বিজয় গণতন্ত্রেরও : প্রধানমন্ত্রী