সকলকে এক সুতোয় গাঁথতে পারলে সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব

চট্টগ্রামে উপদেষ্টা ফারুক ই আজম আইনের সম অধিকার নিশ্চিত করতে কাজ করছি

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১১ অক্টোবর, ২০২৪ at ৬:৫৮ পূর্বাহ্ণ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজম বীর প্রতীক বলেছেন, আইন প্রণীত হয় মানুষের অধিকার নিশ্চিত করার জন্য। হিন্দু, মুসলিম, বৌদ্ধ কিংবা খ্রিস্টান, আমরা কেউ খণ্ডিত মানুষ নই। আইন কেবলমাত্র মানুষের জন্যই প্রণয়ন করা হয়। সুতরাং প্রত্যেক মানুষ আইনের সম অধিকার পাচ্ছেন কিনা সেটি নিশ্চিত করতে কাজ করছি আমরা। গতকাল বৃহস্পতিবার বেলা ১২টায় শারদীয় দুর্গাপূজা ও বন্যা পরবর্তী পুনর্বাসন বিষয়ে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে আয়োজিত মতবিনিময় সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজম বীর প্রতীক এসব কথা বলেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা বলেন, অসাধারণ সুন্দর ও সমৃদ্ধ আমাদের এই বাংলাদেশ।দুর্ভাগ্যজনকভাবে নানা অব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে আমাদেরকে বিপর্যস্ত পর্যায়ে পড়তে হয়েছে। ২০২৪ এর ছাত্রজনতার বিজয় অতীতের সকল অব্যবস্থাপনা ও দুর্নীতি প্রতিরোধ এবং পরিবর্তনের সুযোগ এনে দিয়েছে। আমি বিশ্বাস করি যদি সকলে এক সুরে গাইতে পারি, সকলকে এক সুতোয় গাঁথতে পারি তবে সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব। উপদেষ্টা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দকে আশ্বস্ত করে বলেন, এবারের দুর্গাপূজায় নির্বাহী আদেশে ১ দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। এটি যেন সাধারণ ছুটি হিসেবে ঘোষণা করা হয় সেজন্য সকল মহলের সাথে আলোচনা করবো।

সভায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম বিশেষ অতিথির বক্তৃতায় কোনো ঘটনা ঘটার সাথে সাথে যাচাইবাছাই না করে সিদ্ধান্ত না নিতে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা থেকে বিরত থাকতে অনুরোধ জানান।

চট্টগ্রাম জেলা প্রশাসক ফরিদা খানমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় চট্টগ্রাম জেলা পুলিশ সুপার রায়হান উদ্দিন খান, অতিরিক্ত পুলিশ কমিশনার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া (বিপিএম সেবা), র‌্যাব, এনএসআই, আনসার ও ভিডিপিসহ বিভিন্ন সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা বক্তব্য রাখেন।

পূর্ববর্তী নিবন্ধমিয়ানমারের নৌ-বাহিনীর গুলিতে বাংলাদেশি জেলে নিহত
পরবর্তী নিবন্ধএলপিজি নিয়ে আসা দুই জাহাজ নিয়ে তোলপাড়