শিশুর মৃত্যু, পিটিয়ে চিকিৎসককে আইসিইউতে পাঠালেন স্বজনরা

নগরীর একটি বেসরকারি হাসপাতালের ঘটনা, গ্রেপ্তার ৬

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৬ এপ্রিল, ২০২৪ at ৬:১০ পূর্বাহ্ণ

নগরীর বেসরকারি মেডিকেল সেন্টার হাসপাতালে এক শিশুর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসকের ওপর হামলার ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে গত রোববার হাসপাতালে এনআইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় এক বছর বয়সী এক শিশু মারা যায়। দায়িত্ব অবহেলার অভিযোগে রোগীর স্বজনরা এনআইসিইউ’র কনসালটেন্ট ডা. রিয়াজ উদ্দিন শিবলুকে পিটিয়ে গুরুতর আহত করে। বর্তমানে ওই চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। আইসিইউ’র চিকিৎসকরা জানিয়েছেন, রিয়াজ উদ্দিন শিবলুকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। তিনি এখনো আশঙ্কামুক্ত নন।

জানা গেছে, গত ১৩ এপ্রিল শনিবার রাত ১০টায় চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম ডিপো এলাকা থেকে এক শিশুকে ব্রঙ্কোনিউমোনিয়া জটিলতায় পিআইসিইউতে ভর্তি করা হয়। পরে শিশুটির শারীরিক অবস্থার অবনতি হলে তাকে এনআইসিইউতে স্থানান্তর করা হয়। পরে রোববার সকাল সাড়ে ৯টায় শিশুটির মৃত্যু হয়। এ ঘটনার পরপরই চিকিৎসক রিয়াজের ওপর হামলা চালায় শিশুটির বাবাসহ তার স্বজনরা। এতে মাথায় গুরুতর আঘাত পান রিয়াজ। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনার পর ওই হাসপাতালের ম্যানেজার ডা. মো. ইয়াসিন আরাফাত বাদি হয়ে নিহত শিশুর বাবা মো. সুমনকে ১ নম্বর আসামি করে অজ্ঞাত এরও ১৮ থেকে ২০ জনের নামে নগরীর পাচঁলাইশ থানায় একটি মামলা দায়ের করেন। এরপর পুলিশ অভিযান চালিয়ে ৬ আসামিকে গ্রেপ্তার করে।

এ ব্যপারে মেডিকেল সেন্টারের ম্যানেজার ডা. মো. ইয়াসিন আরাফাত বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম অথবা যে কেউ ভুল চিকিৎসার অভিযোগ তুললে হবে না। একজন চিকিৎসক কি চিসিৎসা দিয়েছে সেটি আরেকজন চিকিৎসকই জানবেন।

জানতে চাইলে পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) মো. আখতারুজ্জামান দৈনিক আজাদীকে বলেন, মেডিকেল সেন্টারে চিকিৎসকের হামলার ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ মামলা দায়ের করে। পরে আমরা অভিযান চালিয়ে মামলার প্রধান আসামিসহ ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

আহত ডা. রিয়াজ উদ্দিন শিবলুর শারীরিক অবস্থার বিষয়ে জানতে চাইলে চমেক হাসপাতাল অ্যানেস্থেশিয়া বিভাগের (আইসিইউ) প্রধান অধ্যাপক ডা. হারুনুর রশিদ বলেন, রিয়াজ উদ্দিন শিবলু এখনো কিছু শারীরিক জটিলতা রয়েছে। যেহেতু মাথায় আঘাত পেয়েছে, তাই আমরা আশঙ্কামুক্ত বলতে পারছি না। আজকে (গতকাল) রাতে আমরা আরেকটি সিটি স্ক্যান করে দেখবো। তারপর চিকিৎসার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নিবো। বর্তমানে তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদুই নাবিকের বর্ণনায় ৩২ দিনের জিম্মি জীবন
পরবর্তী নিবন্ধনতুন আলো ছড়িয়ে দিল মঙ্গল বারতা