লোহাগাড়ায় দুই পক্ষে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৪

জায়গা-জমির বিরোধ

লোহাগাড়া প্রতিনিধি | শুক্রবার , ৩ মার্চ, ২০২৩ at ৫:৩৮ পূর্বাহ্ণ

লোহাগাড়ার আমিরাবাদে জায়গাজমির বিরোধকে কেন্দ্র করে উভয় পক্ষে সংঘর্ষে গুলিবিদ্ধসহ চারজন আহত হয়েছেন। আহতরা হলেন, ওই এলাকার সুধাংশু বিমল নাথ (৭০), তপন নাথ (৪০), তার স্ত্রী গুলিবিদ্ধ স্মৃতি নাথ (৩৬) ও রবি চন্দ্র নাথ (৩৫)। গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মল্লিক ছোবহান নাথ পাড়ায় এ ঘটনা ঘটে। পরে পুলিশ অভিযান চালিয়ে একটি বসতঘর থেকে ২টি দেশীয় এলজি, ২৩ রাউন্ড কার্তুজ, এক রাউন্ড পিস্তলের গুলি ও ৯১ রাউন্ড রিভলভারের গুলি উদ্ধার করে। এ সময় গ্রেপ্তার করা হয়েছে চারজনকে।

গ্রেপ্তারকৃতরা হল ওই এলাকার পল্লী চিকিৎসক মৃত সুনীল কুমার নাথের (এসকে নাথ) পুত্র বিশ্বজিৎ নাথ শিবু (৪৩), রাজিব নাথ (৩০), চট্টগ্রামের পাঁচলাইশ থানার পশ্চিম ষোলশহর নাজির পাড়ার (হিন্দু পাড়া) মানিক রঞ্জন নাথের পুত্র অভিরাম নাথ (৩১) ও কঙবাজারের চকরিয়া থানার ডুলহাজারা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের রংমহল রিটা বাপের বাড়ির মিলন চন্দ্র নাথের পুত্র শংকর নাথ (৪৩)

স্থানীয়রা জানায়, পল্লী চিকিৎসক মৃত এসকে নাথ পরিবারের সঙ্গে প্রতিবেশী তপন নাথের জায়গাজমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ঘটনার রাতে উভয় পক্ষের মধ্যে গোলাগুলি ও মারামারির ঘটনা ঘটে। আহত তপন নাথ জানান, জায়গাজমির বিরোধকে কেন্দ্র করে তাদের উপর আক্রমণের জন্য প্রতিপক্ষের লোকজন অস্ত্রশস্ত্র নিয়ে জড়ো হয়। রাতে দোকান বন্ধ করে বসতঘরে ঢুকার সময় অতর্কিত আক্রমণ করে তারা। এতে সুধাংশু বিমল নাথ, তপন নাথ, রবি চন্দ্র নাথ আহত ও স্মৃতি নাথ গুলিবিদ্ধ হয়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা দিয়ে রবি চন্দ্র নাথকে ছেড়ে দেয়া হয়। অন্যদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ঘটনার পর জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করলে পুলিশ অভিযান চালিয়ে অস্ত্রগুলিসহ প্রতিপক্ষের চারজনকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত (ওসি) মুহাম্মদ আতিকুর রহমান জানান, জায়গাজমির বিরোধকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকালে গ্রেপ্তারকৃতসহ ৭ জনকে এজাহারনামীয় আসামি করে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হয়। একইদিন তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় কলেজ শিক্ষার্থীকে কোপালো কিশোর গ্যাং
পরবর্তী নিবন্ধইভ্যালির রাসেল-শামীমার বিচার শুরু