লোহাগাড়ায় আগুনে পুড়ল ৮ দোকান

দুর্বৃত্তের আগুন দেয়ার অভিযোগ

লোহাগাড়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ৬ জানুয়ারি, ২০২২ at ৭:২২ অপরাহ্ণ

লোহাগাড়ার পুটিবিলায় দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়ে গেছে ৮টি দোকান। আজ বৃহস্পতিবার (৬ জানুয়ারি) ভোররাত ৩টার দিকে ইউনিয়নের ৬নং ওয়ার্ডের হাছিনা ভিটা এলাকায় আব্বাস মার্কেটে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত দোকানগুলোর মধ্যে রয়েছে আরফাতুল ইসলামের গবাদিপশুর খাদ্য-ঔষধ সামগ্রীর দোকান ১টি, ধানের গুদাম ১টি, কাপড়ের দোকান ১টি, স্টেশনারি ও কসমেটিকসের দোকান ১টি, কাঞ্চন কান্তি নাথের ফার্মেসি ১টি, ওসমান গণির সবজি দোকান ১টি, মুদি দোকান ১টি ও মুরগি বিক্রয় কেন্দ্র ১টি।

প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্তরা জানান, গবাদিপশুর খাদ্য-ঔষধ সামগ্রীর দোকান থেকে আগুনের সূত্রপাত। কে বা কারা আধাপাকা মার্কেট ভবনে আগুন দিয়ে পালিয়ে যায়। মুহুর্তের মধ্যে আগুন পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। এতে দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

খবর পেয়ে আশপাশের লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এসময় তারা পেট্রোলের গন্ধও পেয়েছেন। ধারণা করা হচ্ছে, আধাপাকা ভবনের টিনে দাহ্য পদার্থ দিয়ে আগুন লাগিয়ে দেয়া হয়েছে।

তারা জানান, ক্ষতিগ্রস্ত মার্কেটে কোনো বৈদ্যুতিক সংযোগ ছিল না। এমনকি আগুন জ্বালাতে হয় এমন কোনো দোকানও ছিল না। ফলে দোকানের ভেতর থেকে আগুনের সূত্রপাত হওয়ার কোনো সম্ভাবনা ছিল না। পূর্বশত্রুতার জের ধরে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে।

আগুনে প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা। ৯৯৯-এ খবর পেয়ে সাতকানিয়া ফায়ার স্টেশনের দমকল বাহিনী ঘটনাস্থলে আসার আগেই আগুন নিয়ন্ত্রণে আসে। তাই তারা মাঝপথ থেকে চলে যায়।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে কেউ লিখিত অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধডা. মুরাদের বাসায় পুলিশ, স্ত্রীকে মেরে ফেলার হুমকি
পরবর্তী নিবন্ধইস্টএন্ড কন্সট্রাকশন ও লড়েল প্রফেশনালের চুক্তি