রেয়াজউদ্দিন বাজার ও কাজীর দেউড়িতে চার প্রতিষ্ঠানকে জরিমানা

জেলা প্রশাসনের অভিযান

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৪ জুন, ২০২৪ at ১০:২৪ পূর্বাহ্ণ

নগরীর কোতোয়ালী থানাধীন কাজীর দেউড়ি মার্কেট ও রেয়াজউদ্দিন বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেছে জেলা প্রশাসন। এ সময় নানা অনিয়মের কারণে চারটি প্রতিষ্ঠানকে সাড়ে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এফ এম শামীম ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীদ ইশরাক এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এফ এম শামীম আজাদীকে বলেন, নগরীর কাজীর দেউড়ি মার্কেটে অভিযান পরিচালনাকালে মূল্য তালিকা প্রদর্শন ব্যতীত নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রির অপরাধে রুবেল স্টোরকে ১০ হাজার টাকা এবং ইলিয়াছ স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার পাশাপাশি ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। এছাড়া কাজীর দেউড়ি মার্কেটের সবজি বিক্রেতাদের সবজি জাতীয় পণ্য পাইকারি বাজারের সাথে সামঞ্জস্য রেখে বিক্রয় করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে এবং সতর্ক করা হয়। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

অপরদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীদ ইশরাক আজাদীকে বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে রেয়াজউদ্দিন বাজারে অভিযান চালিয়েছি। এ সময় ক্রয় রশিদ সংরক্ষণ না করা এবং মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে নিউ মুক্তা বাণিজ্যালয়কে ২ হাজার টাকা এবং মেসার্স কুমিল্লা বাণিজ্যালয়কে দেড় হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সবজি বিক্রেতাদের সবজি জাতীয় পণ্য পাইকারি বাজারের সাথে সামঞ্জস্য রেখে বিক্রয় করার জন্য নির্দেশনা দেয়া হয় এবং সতর্ক করা হয়।

পূর্ববর্তী নিবন্ধদীর্ঘ লড়াই শেষে মারা গেলেন অভিনেত্রী সীমানা
পরবর্তী নিবন্ধরামুতে ২ কোটি ৮৭ লাখ টাকার আইসসহ পাচারকারী আটক