রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বিশ্ব প্রাথমিক চিকিৎসা দিবস

| শুক্রবার , ২৩ সেপ্টেম্বর, ২০২২ at ৫:০১ পূর্বাহ্ণ

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের উদ্যোগে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম এর বাস্তবায়নে বিশ্ব প্রাথমিক চিকিৎসা দিবস পালন উপলক্ষে নানা আয়োজন করা হয়। গত ১৮ সেপ্টেম্বর যুব কার্যালয়ে দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা ও যুবসদস্যদের জন্য গুরুত্বপূর্ণ প্রাথমিক চিকিৎসা বিষয়ক মহড়া, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের আওতাধীন স্কুল-কলেজ ইউনিটের মধ্যে দেয়ালিকা প্রতিযোগিতার আয়োজন করা হয়।
দিবসের ‘লাইফলং ফাস্ট এইড লানিং’ প্রতিপাদ্য বিষয়ে তাৎপর্য নিয়ে আলোচনার প্রধান অতিথি ছিলেন জেলা রেড ক্রিসেন্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম। সোসাইটির জাতীয় যুব কমিশনের চেয়ার গাজী মো. ইফতেকার হোসেন ইমুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিটি ইউনিটের সেক্রেটারী আবদুল জব্বার। যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের স্বাস্থ্য ও সেবা বিভাগীয় প্রধান ইস্তাকুল ইসলাম চৌধুরী ইশানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন জেলা রেড ক্রিসেন্টের ইউএলও মো. আব্দুল মান্নান, সিটি রেড ক্রিসেন্টের ইউএলও আব্দুর রহিম আকন, জেলা রেড ক্রিসেন্টের উচ্চমান সহকারী রফিকুল কাদেরসহ যুব রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্যবৃন্দ।
দেয়ালিকা প্রতিযোগিতার বিজয়ী ইউনিটসমূহ চট্টগ্রাম কলেজ (১ম স্থান), সরকারি কর্মাস কলেজ (২য় স্থান) ও চট্টগ্রাম এয়ারপোর্ট উচ্চ বিদ্যালয় (৩য় স্থান)। প্রধান অতিথি বলেন, প্রাথমিক চিকিৎসা সম্পর্কে জ্ঞান অর্জন করে সকলকে যুব সদস্য প্রশিক্ষিত যুব হিসেবে গড়ে উঠতে হবে। মানবতার সেবার ব্রত নিয়ে সকলকে মানবিক মানুষ হতে হবে। প্রেস বিজ্ঞপ্তি।