রুমায় অস্ত্রের মুখে ইউপি চেয়ারম্যানকে অপহরণ

কেএনএফের নাম

বান্দরবান প্রতিনিধি | সোমবার , ১৫ জানুয়ারি, ২০২৪ at ৯:১৩ পূর্বাহ্ণ

বান্দরবানের রুমায় অস্ত্রের মুখে পাইন্দু ইউনিয়নের চেয়ারম্যান উহ্লামং মারমাকে অপহরণ করা হয়েছে। অপহরণের সাথে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সশস্ত্র সদস্যরা জড়িত বলে দাবি চেয়ারম্যানের সফরসঙ্গীরা। গতকাল রোববার বিকালে এ ঘটনা ঘটে। আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, রুমা উপজেলার পর্যটন স্পট কেওক্রাডং পাহাড় এলাকা থেকে ফেরার পথে হারমুনপাড়া এলাকায় চাঁন্দের গাড়ি থামিয়ে পাইন্দু ইউনিয়নের চেয়ারম্যান উহ্লামং মারমাকে অপহরণ করে সশস্ত্র সন্ত্রাসীরা। অপহরণের পর চেয়ারম্যানের মুক্তিপণ বাবদ মোটা অংকের টাকা দাবি করেছে অপহরণকারীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক চেয়ারম্যানের কয়েকজন সফরসঙ্গী বলেন, প্রতিটি চাঁন্দের গাড়িতে ১৮ জন করে দুটি গাড়ি নিয়ে তারা ৩৬ জন গতকাল সকালে কেওক্রাডংয়ে একটি এনজিও প্রজেক্ট দেখতে যান। দুপুরে খেয়ে রুমা উপজেলা সদরে ফেরার পথে কেএনএফ সদস্যরা গাড়ির গতিরোধ করে। জলপাই রঙের সামরিক পোশাক পরিহিত কেএনএফের ৭ জন সশস্ত্র সদস্য চেয়ারম্যানকে অপহরণ করে নিয়ে যায়। অন্যদের ছেড়ে দেয়। তবে কাউকে না বলার জন্য হুমকি দেয়।

রুমা থানার ওসি মো. শাহজাহান বলেন, অপহরণের বিষয়টি শোনেছি। জেলা পুলিশের কার্যালয়ে মিটিং শেষে আমি রুমায় এসে কাজ শুরু করেছি। ঘটনাস্থলের ওখানে কোনো মোবাইল নেটওয়ার্ক নেই বলে জানান তিনি।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবুল হক বলেন, বগা লেকহারমুনপাড়ার মধ্যখানের একটা এলাকা থেকে চেয়ারম্যানকে অপহরণের বিষয়টি জেনেছি। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ইতোমধ্যে কাজ শুরু করেছে। অপহরণকারীরা মুক্তিপণও চেয়েছে। মুক্তিপণ দিলে তারা ছেড়ে দেবে বলে শুনেছি।

পূর্ববর্তী নিবন্ধবাড়ছে শীতজনিত রোগ হাসপাতালে চাপ
পরবর্তী নিবন্ধজহুর হকার মার্কেটের পাশ থেকে উচ্ছেদ ৬ দখলদার