রাজস্থলীতে উবাচ, বিলাইছড়িতে বীরোত্তম নির্বাচিত

রাঙামাটি প্রতিনিধি | বুধবার , ২২ মে, ২০২৪ at ১০:২৮ পূর্বাহ্ণ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে রাঙামাটির তিন উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে রাজস্থলীতে উবাচ মারমা ও বিলাইছড়িতে বীরোত্তম তঞ্চঙ্গ্যা বেসরকারিভাবে বিজয় হয়েছেন। অপর উপজেলা কাপ্তাইয়ে চেয়ারম্যান পদে মো. নাছির উদ্দিন বিজয়ী হয়েছেন। নির্বাচনে কোথাও সহিংসতার খবর পাওয়া না গেলে তিন উপজেলাতেই বেশ কিছু কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে।

রাজস্থলীতে নির্বাচিত উবাচ মারমা উপজেলা আওয়ামী লীগ সভাপতি। অন্যদিকে, বিলাইছড়িতে নির্বাচিত বীরোত্তম তঞ্চঙ্গ্যা সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) সমর্থিত প্রার্থী ছিলেন। উবাচ মারমা ও বীরোত্তম তঞ্চঙ্গ্যা পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনেও চেয়ারম্যান হিসেনে বিজয়ী হন। নাছির উদ্দিন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

রাজস্থলী উপজেলায় চেয়ারম্যান পদে আনারস প্রতীকে ৭ হাজার ৭৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন উবাচ মারমা। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী রিয়াজ উদ্দিন রানা দোয়াতকলম প্রতীকে ২ হাজার ১৮ ভোট পেয়েছেন। তবে অন্য দুটি পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন হারাধন কর্মকার ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন গৌতমি খিয়াং। সহকারী রিটার্নিং অফিসার ও রাজস্থলীর ইউএনও সজীব কান্তি রুদ্র এতথ্য নিশ্চিত করেছেন। বিলাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বীরোত্তম তঞ্চঙ্গ্যা, ভাইস চেয়ারম্যান পদে বঙ্কিম চন্দ্র তঞ্চঙ্গ্যা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন সুদীপ্তা তঞ্চঙ্গ্যা। বিলাইছড়ি উপজেলায় দোয়াতকলম প্রতীকে ৬ হাজার ৭০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বীরোত্তম তঞ্চঙ্গ্যা। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী অভিলাষ তঞ্চঙ্গ্যা আনারস প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৮২৯ ভোট। ভাইস চেয়ারম্যান পদে মাইক প্রতীকে বঙ্কিম চন্দ্র তঞ্চঙ্গ্যা ৫ হাজার ৯০০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী টিউবওয়েল প্রতীকে সোনালাল তঞ্চঙ্গ্যা পেয়েছেন ৫ হাজার ৩০৯ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রজাপতি প্রতীকে সুদীপ্তা তঞ্চঙ্গ্যা ৬ হাজার ২৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী উৎপলা চাকমা হাঁস প্রতীকে ৫ হাজার ২০৪ ভোট পেয়েছেন। সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও জামশেদ আলাম রান্না এ তথ্য নিশ্চিত করেছেন।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্পে দুই পক্ষে সংঘর্ষ, স্থানীয় যুবক গুলিবিদ্ধ
পরবর্তী নিবন্ধমহেশখালীতে টমটম চাপায় ৬ বছরের শিশু নিহত, আহত ৩