রাঙ্গুনিয়ায় মায়ের সামনে ছেলে খুনের ঘটনার আসামি গ্রেপ্তার

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বুধবার , ২৫ জানুয়ারি, ২০২৩ at ৫:১৯ পূর্বাহ্ণ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বড়ভাইকে না পেয়ে মায়ের সামনে ছোট ভাইকে খুন এবং গ্রামবাসীকে কুপিয়ে জখম করার ঘটনার অন্যতম আসামি আইয়ুবকে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ। গত সোমবার রাতে কর্ণফুলী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আইয়ুব উপজেলার সরফভাটা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড গঞ্জম আলী সরকার বাড়ির মো. মোহছেনের ছেলে।

গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি ওবাইদুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে চট্টগ্রামের কর্ণফুলী থানা থেকে গ্রেপ্তার করা হয়। তিনি ওই খুনের ঘটনার ৬ নম্বর এজাহার নামীয় আসামি। এছাড়া তার বিরুদ্ধে অপহরণ, খুনসহ আরও একাধিক সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগ রয়েছে। ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদে আমরা রিমান্ড আবেদন করব।

প্রসঙ্গত, উপজেলার সরফভাটা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ছৈয়দুরখিল গ্রামে গত ১০ জানুয়ারি রাতে মোজাহেরুল ইসলাম (৩০) নামে এক যুবককে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। সে ওই এলাকার মো. হারুনের ছেলে। যাওয়ার পথে দোকানে বসা আরও পাঁচ যুবককেও কুপিয়ে জখম করেছে ২০৩০ জনের সংঘবদ্ধ ওই সন্ত্রাসী গ্রুপটি। এই ঘটনায় পরদিন সকালে দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা করেন নিহত মোজাহেরের ভাবী শাকি আকতার। মামলায় শীর্ষ সন্ত্রাসী মো. কামালকে প্রধান করে ৯ জনকে এজাহার নামীয় এবং অজ্ঞাতনামা আরও ৮ জনকে আসামি করা হয়েছে। পরে দুপুরের দিকে অভিযান চালিয়ে মামলায় এজাহারভুক্ত পাঁচ নম্বর আসামি মো. নজরুলকে (৪০) গ্রেপ্তার করে পুলিশ। পরবর্তীতে সন্দেহভাজন আরও এক যুবককে এবং সর্বশেষ আইয়ুবকে গ্রেপ্তার করা হয়।