রাঙামাটি সদরে অন্নসাধন, কাউখালীতে সামশুদ্দোহা

রাঙামাটি প্রতিনিধি | বৃহস্পতিবার , ৯ মে, ২০২৪ at ১০:০৮ পূর্বাহ্ণ

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে রাঙামাটির চারটি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হলেও রাঙামাটি সদর ও কাউখালী উপজেলার ভোটের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে রাঙামাটি সদর উপজেলা পরিষদে অন্নসাধন চাকমা ও কাউখালীতে মো. সামশুদ্দোহা চৌধুরী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। গতকাল রাত ১০টায় প্রথম ধাপে অনুষ্ঠিত নির্বাচনের রিটার্নিং অফিসার ও রাঙামাটির সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো. মনির হোসেন এই তথ্য জানান। রাঙামাটি সদরে দোয়াত কলম প্রতীকে ১৪ হাজার ৮৮৫ ভোট পেয়ে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন অন্নসাধন চাকমা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিপ্লব চাকমা উট প্রতীকে পেয়েছেন ১০ হাজার ২৯ ভোট। অন্য তিনপ্রার্থীর মধ্যে কাপ পিরিচে মো. শাহাজাহান ৪ হাজার ২০৭ ভোট, জোড়া ফুল প্রতীকে পঞ্চানন ভট্টাচার্য্য ১ হাজার ২৭৪ ও আনারস প্রতীকে সুফিয়া কামাল ৪৫৭ ভোট পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে মাইক প্রতীকে ১১ হাজার ৪৫০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন পলাশ কুসুম চাকমা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী দয়াময় চাকমা উড়োজাহাজ প্রতীকে পেয়েছেন ৫ হাজার ১১৮। অন্য প্রার্থীর মধ্যে দূর্গেশ্বর চাকমা টিউবওয়েল প্রতীকে ২ হাজার ৯১৪, চন্দ্রজিত দেওয়ান চশমা প্রতীকে ৪ হাজার ৫০৯, মো. মনিরুল ইসলাম বই প্রতীকে ৪ হাজার ১২২ ও মো. রিদওয়ানুল হক সেলিম তালা প্রতীকে পেয়েছেন ২ হাজার ৪২১ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রজাপতি প্রতীকে ২০ হাজার ৭৯৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন রিতা চাকমা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নাসরিন ইসলাম সেলাই মেশিন প্রতীকে লেয়েছেন ৫ হাজার ২৭৩। আর মনিকা আক্তার কলস প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৫৫২ ভোট।

সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানে বিজয়ী তিনজনই সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতির সমিতির সমর্থিত প্রার্থী। রাঙামাটি সদরে ৪১টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ১ লাখ ১ হাজার ৫৭।

কাউখালী উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে আনারস প্রতীকে ২৩ হাজার ৬৯৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মো. সামশুদ্দোহা চৌধুরী। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী মংসুইউ চৌধুরী ঘোড়া প্রতীকে পেয়েছেন ১১ হাজার ৫৭৭। মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকে ২১ হাজার ৫৮৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন নিংবাইউ মারমা। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী এ্যানী চাকমা (কৃপা) প্রজাপতি প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ২৬৮। তবে ভাইস চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন লা থোয়াই মারমা।

কাউখালীতে বিজয়ী তিনজনই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ছিলেন। কাউখালীর ২১ ভোটকেন্দ্রের ভোটার সংখ্যা ৫০ হাজার ৭৩৬ জন।

এদিকে, বুধবার রাত পৌনে ১১টাতেও বরকল ও জুরাছড়ি উপজেলা পরিষদের ফলাফল ঘোষণা করতে পারেনি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়।

পূর্ববর্তী নিবন্ধখাগড়াছড়িতে যারা নির্বাচিত হলেন
পরবর্তী নিবন্ধবান্দরবান সদরে কুদ্দুছ, আলীকদমে জামাল নির্বাচিত