রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক চালু হতে সময় লাগবে ১৪ দিন

রাঙামাটি প্রতিনিধি | বুধবার , ১৩ জানুয়ারি, ২০২১ at ১০:১৯ অপরাহ্ণ

মঙ্গলবার সকালে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়ি এলাকায় পাথরবোঝাই ট্রাকসহ বেইলি ব্রিজ ভেঙে গিয়ে রাঙামাটি-খাগড়াছড়ি-মহালছড়ি-নানিয়ারচর সড়ক যোগযোগ বন্ধ রয়েছে। এতে ঘটনাস্থলে ট্রাকের চালকসহ তিনজন নিহত হয়েছেন।
এদিকে, রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, আজ বুধবার (১৩ জানুয়ারি) সকাল থেকে ব্রিজটি মেরামতের কাজ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ।
অপরদিকে ব্রিজটি ভেঙে যাওয়ার ফলে রাঙামাটি ও খাগড়াছড়ি সড়কে যাতায়াতকারী লোকজনের দুর্ভোগ পোহাতে হচ্ছে। রাঙামাটি চট্টগ্রাম মোটর মালিক সমিতির কার্যকরী সভাপতি শহীদুজ্জামান মহসিন রোমান বলেন, “ব্রিজটি ভাঙার ফলে বর্তমানে রাঙামাটি থেকে খাগড়াছড়ি বাস সরাসরি যেতে পারছে না কিন্তু রাঙামাটি ও খাগড়াছড়ির বাস সমিতির যৌথ উদ্যেগে দুইদিক থেকে বাস রাঙামাটির কুতুকছড়ি পর্যন্ত এসে ঐখান থেকে যাত্রীদের আমরা সেবা দিয়ে যাচ্ছি।”
রাঙামাটি কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবীর হোসেন বেইলি ব্রিজ ভেঙে তিনজন নিহত হওয়ার ঘটনায় রাঙামাটি কোতোয়ালী থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলে জানান।
রাঙামাটি সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৗশলী শাহে আরেফিন বলেন, “আমরা বুধবার ব্রিজটি মেরামতের কাজ শুরু করেছি। আশা করছি ১৪ দিনের মধ্যে আমরা পুনরায় সড়ক যোগাযোগ চালু করতে পারব।”
শাহে আরেফিন জানান, সেতুটি ১৯৯২ সালের তৈরি। এটির দৈর্ঘ্য ৬৪ মিটার। ধারণক্ষমতার অতিরিক্ত মালবোঝাই ট্রাক উঠাতেই এই দুর্ঘটনা।
তিনি ধারণা করেন, ট্রাকের বডি এবং মালামালসহ ২৫ টনের মতো হবে। ট্রাকটিতে ওভারলোডেড পাথর বোঝাইয়ের কারণে সেতুটি ভেঙে গেছে।

পূর্ববর্তী নিবন্ধস্টুডেন্ট কার্ড দেখিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে ডিসকাউন্ট চালুর দাবি
পরবর্তী নিবন্ধচন্দনাইশে বর্তমান মেয়র খোকার হাতেই নৌকার টিকেট