রাঙামাটিতে ৩ লাখ টাকার বিদেশি সিগারেট জব্দ, সাবেক কাউন্সিলরসহ গ্রেফতার ৩

রাঙামাটি প্রতিনিধি | সোমবার , ৮ জুলাই, ২০২৪ at ২:৫৭ অপরাহ্ণ

রাঙামাটির লংগদু উপজেলায় ৩ লাখ ৩০ হাজার টাকা মূল্যের বিদেশি সিগারেটসহ ৩ জনকে গ্রেফতার করেছে লংগদু থানা পুলিশ। শনিবার (৭ জুলাই) দিবাগত মধ্যরাতে উপজেলার ৪ নম্বর বগাচত্বর ইউনিয়নের রাঙ্গীপাড়া এলাকা থেকে তিনজনকে গ্রেপ্তার করে থানা পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- বগাচত্বর ইউনিয়নের রাঙ্গীপাড়া এলাকার নুরুল ইসলামের ছেলে মো. শাহ আলম, একই এলাকার গিয়াস উদ্দিনের ছেলে মো. রাশেদুজ্জামান রাজু এবং অপরজন পাশ্বর্বতী বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা ২ নম্বর মুসলিম ব্লক ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো. ওবায়দুল হক। ওবায়দুল ওই এলাকার মৃত হাসেমের ছেলে।

থানা পুলিশ জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে থানার এসআই পুলেন বড়ুয়া, এএসআই ইলিয়াস, ইকবাল ও সাইদুর রহমানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স অভিযান পরিচালনা করে আসামি শাহ আলমের বসতঘর তল্লাশি করে বিদেশি ৪৪০ প্যাকেট সিগারেট জব্দ করা হয়। একই সঙ্গে তিনজনকে গ্রেপ্তার করে।

অভিযোগ রয়েছে, অভিযানে গ্রেপ্তার ব্যক্তিরা দীর্ঘদিন ধরে মাদক কারবারির সঙ্গে জড়িত। রাঙামাটির সীমান্তবর্তী বরকল উপজেলা দিয়ে ভারতীয় পণ্য সরকারি শুল্কফাঁকি দিয়ে অবৈধভাবে বাংলাদেশে আনছে। অভিযানে জব্দ বিদেশি সিগারেটের মধ্যে রয়েছে মন্ড স্ট্রবেরি, মন্ড গ্রীণ এপেল, সিলভার ওরিস্ ও মেইড ইন ইউএই।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ বলেন, আসামিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের ১৯৭৪ এর ২৫ এর বি ধারায় মামলা রুজু করে আদালতে প্রেরণ করা হয়েছে। লংগদুতে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় ঠিকাদারের অবৈধ সংযোগে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু
পরবর্তী নিবন্ধতালাক দেওয়ার জেরে সাবেক স্বামীকে হত্যা, চট্টগ্রামে গ্রেফতার ২