রাউজান ও রাঙ্গুনিয়ায় দুই চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

শুকলাল দাশ

চট্টগ্রামে দ্বিতীয় দফার নির্বাচনে ৪ ভাইস চেয়ারম্যানও নির্বাচিত হলেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় | শুক্রবার , ৩ মে, ২০২৪ at ৬:৩৯ পূর্বাহ্ণ

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২১ মে দ্বিতীয় ধাপে চট্টগ্রামের রাউজান, রাঙ্গুনিয়া, হাটহাজারী ও ফটিকছড়ি উপজেলা পরিষদের ভোট গ্রহণ। কিন্তু এই চার উপজেলার মধ্যে রাউজান উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে

এবারও একক প্রার্থী হওয়ায় আগামী ২১ মে এই উপজেলায় ভোট গ্রহণ হচ্ছে না। এই উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান তিনজনই গতকাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

অপরদিকে রাঙ্গুনিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদেও প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী না থাকায় এই দুই পদে একক প্রার্থীরা গতকাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এই দুই উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান গতকাল রাউজান উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি, বর্তমান উপজেলা চেয়ারম্যান এ কে এম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে রুবিনা ইয়াছমিন রুজিকে এবং রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতী এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হোসনে আরা বেগমকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছেন।

ফলে আগামী ২১ মে রাউজানে নির্বাচন হবে না। রাঙ্গুনিয়ায় শুধুমাত্র পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ভাইস চেয়ারম্যান পদে দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেনওমর ফারুক (তালা) এবং শেখর বিশ্বাস (উড়োজাহাজ)

সন্দ্বীপ উপজেলা পরিষদ : সন্দ্বীপ উপজেলা পরিষদের নির্বাচন আগামী ৮ মে। নির্বাচনে চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন হলেও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে না।

ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ওমর ফারুক ছাড়া আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় একমাত্র প্রার্থী হিসেবে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচন কমিশন গত ২৩ এপ্রিল তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছে।

প্রথম ধাপে আগামী ৮ মে চট্টগ্রামে সন্দ্বীপ, সীতাকুণ্ড ও মীরসরাই উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে ২১ মে চট্টগ্রামের রাউজান (সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতভোট হবে না) রাঙ্গুনিয়া, হাটহাজারী ও ফটিকছড়ি উপজেলা পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

তৃতীয় ধাপে আগামী ২৯ মে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা, বোয়ালখালী উপজেলা, পটিয়া উপজেলা ও চন্দনাইশ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

চতুর্থ ধাপে আগামী ৫ জুন চট্টগ্রামের বাঁশখালী উপজেলা ও লোহাগাড়া উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধবোয়ালখালীতে ৮ চেয়ারম্যান প্রার্থীসহ ১৬ জনের মনোনয়নপত্র জমা
পরবর্তী নিবন্ধমে দিবসে শ্রমিকের অধিকার প্রতিষ্ঠার প্রত্যয়