রাউজানের সেই কিশোর রিকশাচালক এখন ডিপ্লোমা প্রকৌশলী

রাউজান প্রতিনিধি | সোমবার , ১৩ মে, ২০২৪ at ৬:৪৩ পূর্বাহ্ণ

রাউজানের কিশোর রিকশাচালক সাইদুল এখন ডিপ্লোমা প্রকৌশলী। দিন মজুরের ঘরে জন্ম নেয়া কিশোর সাইদুল রিকশা চালিয়ে সংসারে অর্থের যোগান দিতেন। লেখাপড়ার আগ্রহ থাকলেও টাকার অভাবে স্কুলের খরচ যোগাতে পারছিলেন না। সেই ২০১৯ সালের কথা। ২০২৪ সালে এসে এই কিশোর চট্টগ্রাম পলিটেকনিক্যাল কলেজ থেকে জিপিএ৪ পেয়ে সনদ পেয়েছেন ডিপ্লোমা প্রকৌশলীর।

সাইদুলের জীবন কাহিনী নিয়ে ২০১৯ সালে দৈনিক আজাদীতে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছিল। সেই সময় তাকে পরীক্ষা দেয়ার ফিসহ খরচের যোগান দিয়েছিলেন সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম। পড়ার খরচের যোগান পেয়ে সাইদুল প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি পড়ালেখা করে সবার মুখ রক্ষা করবে। আত্মবিশ্বাস ও সাধনায় আজ তিনি ডিপ্লোমা প্রকৌশলী।

গতকাল রোববার আজাদীকে সাইদুল বলেন, যাদের কারণে তার এই সাফল্য তাদের কাছে তিনি ঋণী থাকবেন। পড়ালেখা চালিয়ে গিয়ে তিনি ভবিষৎতে একজন বিএসসি ইঞ্জিনিয়ার হতে চান।

সাইদুলকে সহায়তাদানকারী সেন্টাল বয়েজ অব রাউজানের সভাপতি বলেন, সাইদুলের মা মানুষের বাসাবাড়িতে ঝি’র কাজ করেন। বাবা এখন পঙ্গুত্ব নিয়ে বাসায় রয়েছেন। সাইদুল লেখাপড়া চালিয়ে যেতে চাইলে তাকে সহায়তা দেয়া হবে। একই সাথে একটি চাকুরির ব্যবস্থাও করে দিতে চেষ্টা করবেন বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধহোয়াইটওয়াশ করা হলো না জিম্বাবুয়েকে
পরবর্তী নিবন্ধহাসপাতালে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে এসে ধরা