মীরসরাইয়ে ইউপি সদস্য মামুন বরখাস্ত

মীরসরাই প্রতিনিধি | বুধবার , ২৯ মে, ২০২৪ at ৮:৪৬ অপরাহ্ণ

মীরসরাই সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল্লাহ আল মামুনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার (২৬ মে) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ-সংক্রান্ত আদেশ জারি করা হয়।

জানা যায়, চলতি বছরের ২৯ ফেব্রুয়ারি ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মধ্যম তালবাড়িয়া এলাকার রেললাইনের পাশে পাহাড়ের পাদদেশের মাটি ও কৃষি জমির মাটি কেটে ইটভাটায় সরবরাহ করার অভিযোগে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০-এর ৪ ধারা লঙ্ঘনের দায়ে ৩(তিন) মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছিল মামুন মেম্বারকে।

এর আগে গত বছরের ৩০ সেপ্টেম্বর মীরসরাই সদর ইউনিয়নের মধ্যম তালবাড়িয়ার স্টেশন এলাকা থেকে বনবিভাগ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে ট্রাক ভর্তি চোরাই সেগুন কাঠসহ ইউপি সদস্য মামুনকে গ্রেপ্তার করে।

সর্বশেষ চলতি বছরের ২৯ ফেব্রুয়ারি (বুধবার) ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মধ্যম তালবাড়িয়া এলাকার রেললাইনের নিকটে পাহাড়ের পাদদেশের মাটি ও কৃষি জমির মাটি কেটে ইটিভাটায় সরবরাহ করার সময় মামুন মেম্বারসহ তিনজনকে আটক করা হয়।

বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মামুন মেম্বারকে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। বার বার জেলে যাওয়া মামুন মেম্বার প্রভাবশালী লোকদের সহযোগিতায় জামিনে বেরিয়ে আবারও অপকর্মে জড়িয়ে পড়ে।

মীরসরাই সদর ইউনিয়নের চেয়ারম্যান শামসুল আলম দিদার জানান, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন লঙ্ঘনের অভিযোগে মামুনকে সাময়িক বরখাস্তের ব্যাপারে মন্ত্রণালয় থেকে চিঠি হাতে পেয়েছি। বিষয়টি তাকে জানানো হয়েছে।

মীরসরাই উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন বলেন, মীরসরাই সদর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন লঙ্ঘনের অভিযোগে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিতে সমীচীন নয় এই মর্মে মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন দেয়া হয়েছে।

বিষয়টি আমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অবগত করেছি।

পূর্ববর্তী নিবন্ধচন্দনাইশে জসিম উদ্দীন বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় স্বেচ্ছাসেবক লীগের ৪ নেতাকে দল থেকে অব্যাহতি