মীরসরাইয়ে অভিযানে ২৬ হাজার টাকা জরিমানা

মীরসরাই প্রতিনিধি | রবিবার , ৩১ মার্চ, ২০২৪ at ৫:০৪ অপরাহ্ণ

মীরসরাই উপজেলার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় মীরসরাই বাজারের বিভিন্ন দোকানের ওজন যন্ত্রসমূহের সঠিকতা যাচাই করা হয় এবং বিএসটিআইয়ের গুণগত মান সনদবিহীন পণ্যসমূহ বিক্রয় এবং বিএসটিআইয়ের গুণগত মান সনদ না থাকায় বিএসটিআই আইন ২০১৮ অনুযায়ী জরিমানা করা হয়।

রোববার (৩১মার্চ) বিকেলে মীরসরাই পৌর বাজারে আঙুরের দাম বেশি রাখা ও অনুমোদনহীন নুডুলস বিক্রয়ের অপরাধে ২ টি পৃথক মামলায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ২ জন ব্যক্তিকে ১৫০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

এছাড়াও বিএসটিআই আইন ২০১৮ অনুযায়ী নিজামপুর পদুয়া এলাকায় মেসার্স ন্যাচারাল অয়েল এন্ড ক্রাশিং মিলকে প্রতিষ্ঠানকে ২৫,০০০ টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মীরসরাই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী, এসময় প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন বিএসটিআইয়ের ফিল্ড অফিসার মাহফুজুর রহমান হিমেল ও পরিদর্শক (মেট্রোলজি) প্রকৌ: সজীব চৌধুরী প্রমুখ।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী জানান, উপজেলা প্রশাসন ও বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সমন্বয়ে উপজেলার বিভিন্ন এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে আঙুরের দাম বেশি রাখা ও অনুমোদনহীন নুডুলস বিক্রয়ের অপরাধে ২ টি পৃথক মামলায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ২ জন ব্যক্তিকে ১৫০০ টাকা ও বিএসটিআই আইন ২০১৮ অনুযায়ী নিজামপুর পদুয়া এলাকায় মেসার্স ন্যাচারাল অয়েল এন্ড ক্রাশিং মিলকে প্রতিষ্ঠানকে ২৫,০০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ভবিষ্যতের জন্য তাদের সতর্ক করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধঈদ বাজারে ঘিরে যে কোন অপরাধ পুলিশকে জানানোর আহ্বান সিএমপি কমিশনারের
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে রাস্তা পার হতে গিয়ে বাসের ধাক্কায় মহিলা নি’হত