মায়ের আমৃত্যু কারাদণ্ড, প্রেমিকের মৃত্যুদণ্ড

সন্তানকে হত্যা

| সোমবার , ২৭ ফেব্রুয়ারি, ২০২৩ at ১০:৪৬ পূর্বাহ্ণ

পরকীয়া প্রেমের জেরে নারায়ণগঞ্জের ফতুল্লায় এক বছরের সন্তানকে হত্যার পর লাশ গুমের অপরাধে এক নারীকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে তার প্রেমিকের মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন বিচারক। গতকাল দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা আসামিদের উপস্থিতিতে এই রায় দেন। আমৃত্যু কারাদণ্ড পাওয়া বিলকিস বেগম (২৪) পটুয়াখালী জেলার নয়া হাওলাদারের মেয়ে এবং প্রেমিক সোলাইমান (৩২) জামালপুর জেলার লিচু আকন্দের ছেলে। খবর বিডিনিউজের।

মামলার নথির বরাতে আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) মাকসুদা আহমেদ জানান, ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম নন্দলালপুর এলাকার একটি চারতলা ভবনের সীমানা প্রাচীরের ভেতর থেকে মরিয়াম নামে এক বছর বয়সী মেয়ে শিশুর মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ওই ঘটনায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করে।

আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান জানান, হত্যা মামলাটির তদন্তে পুলিশ নিহতের মা বিলকিস ও তার পরকীয়া প্রেমিক সোলাইমানের সম্পৃক্ততা পায়। গ্রেপ্তারের পর তারা দুজনই ১৬৪ ধারায় অপরাধ স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তারা দুইজন মিলে শিশুটিকে শ্বাসরোধে হত্যার পর গুমের জন্য ওই ভবনের সীমানা প্রাচীরের ভেতর ফেলে রাখেন। পরের বছরের ১৯ ফেব্রুয়ারি তাদেরকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

এপিপি মাকসুদা আহমেদ জানান, সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত শিশুটির মাকে আমৃত্যু কারাদণ্ড ও প্রেমিককে মৃত্যুদণ্ডের পাশাপাশি উভয়কে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড প্রদান করেছেন। এছাড়া হত্যার পর লাশ গুম করার অপরাধে আদালত পৃথক আরেকটি ধারায় আসামিদের আরও ৫০ হাজার টাকা জরিমানা ও সাত বছরের কারাদণ্ড প্রদান করেছেন।

পূর্ববর্তী নিবন্ধআফসারুল আমিন এমপির পক্ষে শুলকবহর ওয়ার্ডে অনুদানের চেক প্রদান
পরবর্তী নিবন্ধচবিতে সাংবাদিক হেনস্তার বিচার দাবিতে ৪ ঘণ্টা কলম বিরতি