মানুষকে সেবা করার সুযোগ বড় সৌভাগ্যের বিষয়

মা ও শিশু হাসপাতালে নার্সেস দিবসের অনুষ্ঠান

| সোমবার , ১৩ মে, ২০২৪ at ৭:০৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল নার্সিং ইনস্টিটিউট ও শামসুন নাহার খান নার্সিং কলেজের উদ্যোগে আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষে গতকাল রোববার বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে হাসপাতাল ক্যাম্পাসে র‌্যালি শেষে শামসুন নাহার খান নার্সিং কলেজের প্রিন্সিপাল স্মৃতি রানি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দৈনিক আজাদীর চিফ রিপোর্টার হাসান আকবর।

তিনি তার বক্তব্যে বলেন, নার্সিংয়ের অগ্রদূত ফ্লোরেন্স নাইটিঙ্গেল এর জন্মদিন উপলক্ষে ১৯৭৪ সাল থেকে প্রতিবছর আন্তর্জাতিক নার্সেস দিবসটি পালন করা হচ্ছে। মূলত নার্সিং প্রফেশন এবং নার্সদের সম্মান জানানোর জন্যই প্রতিবছর ১২ মে এই দিবসটি পালন করা হয়। করোনাকালের নিজের ব্যক্তিগত অভিজ্ঞতার কথা তুলে ধরে দৈনিক আজাদীর চিফ রিপোর্টার বলেন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সঙ্গে আমার জীবন ওতপ্রোতভাবে জড়িত। করোনাকালে আমি এই হাসপাতালে প্রায় ১৬ দিন ভর্তি ছিলাম। হাসপাতালের ডাক্তার, নার্সসহ সকলের যে সেবা আমি পেয়েছি তা কোনোদিন ভুলব না। আপনাদের এই ভালোবাসার ঋণ কখনো পরিশোধ করা যাবে না। বিধাতা আপনাদের সৃষ্টির সেরা জীব মানুষকে সেবা করার সুযোগ করে দিয়েছেন। এটা আপনাদের জন্য বিরাট সৌভাগ্য। আপনাদের এই কষ্টের প্রতিদান হলো মানুষের দোয়া ও ভালোবাসা। তাই অসহায় রোগীদের সাথে আপনারা সদয় ব্যবহার করবেন, ভালো ব্যবহার করবেন। আপনাদের একটু ভালোবাসা, দয়া, সদয় ব্যবহার অসহায় রোগীদের জন্য অনেক বড় পাওয়া।

নার্সিং ইনস্টিটিউট ও নার্সিং কলেজের শিক্ষক জান্নাতুল মাওয়া নিমিল ও জান্নাতুল মাওয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কার্যনির্বাহী কমিটির সদস্য হারুন ইউসুফ, পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হক, উপপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, উপপরিচালক (মেডিকেল এ্যাফেয়ার্স) ডা. এ কে এম আশরাফুল করিম, নার্সিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল ঝিনু রানী দাশ, সিনিয়র নার্সিং সুপারভাইজার কাম ইন্সট্রাক্টর দিলরুবা আক্তার, সিনিয়র সুপারভাইজার নুরুন নাহার প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধইউএসটিসি ও আইসিএমএবির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর
পরবর্তী নিবন্ধঘুড়ি’র যুগপূর্তি উপলক্ষে তিন বন্ধুর নিবেদন