মাতৃভাষা দিবসে বিএনপির দুই দিনের কর্মসূচি

| মঙ্গলবার , ২০ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:১৫ পূর্বাহ্ণ

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন, একুশে ফেব্রুয়ারিতে প্রভাতফেরি করে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবেন তারা। গতকাল সোমবার রাজধানীর নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষাণা করেন রিজভী। খবর বিডিনিউজের।

রিজভী বলেন, মঙ্গলবার (আজ) দুপুর ২টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ভাষা আন্দোলনে শহীদদের স্মরণে আলোচনা সভা হবে। পরদিন ২১ ফেব্রুয়ারি ভোরে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে এবং কালো পতাকা উত্তোলন করা হবে। এরপর ভোর ৬টায় প্রভাতফেরির জন্য বলাকা সিনেমা হলের কাছে নেতাকর্মীরা জড়ো হবেন। জামায় কালো ব্যাজ লাগিয়ে প্রভাতফেরি করে প্রথমে আজিমপুরে শহীদদের কবর জিয়ারত করবেন তারা। এরপর কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে। কেন্দ্রীয় কর্মসূচির মত সারাদেশে জেলা, উপজেলা ও থানা পর্যায়ের দলীয় কার্যালয়ে ২১ ফেব্রুয়ারি জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে এবং উত্তোলন করবে কালো পতাকা। এছাড়া প্রভাতফেরি করে স্থানীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে। হবে আলোচনা সভাও।

রিজভী বলেন, আজও আমরা স্বাধীনতাহারা, আজও আমরা অধিকারহারা।

এদেশের ভোটাররা ভোট দিতে পারে না, এদেশের মানুষ নির্বিঘ্নে বাড়িতে ঘুমাতে পারে না। আজকে অসংখ্য জাতীয়তাবাদী শক্তির অসংখ্য নেতাকর্মীরা গ্রামছাড়া, এলাকাছাড়া, বাড়িছাড়া। মানুষ কোনো রকমে জীবনধারণ করছে। তাই একুশের ফেব্রুয়ারি চেতনা, একুশে ফেব্রুয়ারি শহীদদের আত্মদান আজও আমাদের লড়াই করতে, আজও আমাদেরকে অধিকার আদায় করতে উৎসাহিত করে..। আমরা আগামী দিনে গণতন্ত্রকে ফিরিয়ে নিয়ে আসব, জনগণের মালিকানা জনগণকে ফেরত দেব এবং মতপ্রকাশের স্বাধীনতাসহ আইনের শাসন, জনগণের শাসন প্রতিষ্ঠিত করব।

পূর্ববর্তী নিবন্ধশাহ ইউছুপ আউলিয়ার (রহ) ওরশ আজ
পরবর্তী নিবন্ধছনহরায় ধর্মসভা কাল