মধুভাত খেয়ে অসুস্থ ১০ হাসপাতালে ভর্তি

পটিয়া প্রতিনিধি | রবিবার , ১৬ অক্টোবর, ২০২২ at ৫:৩৮ পূর্বাহ্ণ

কর্ণফুলীর শিকলবাহায় মধুভাত খেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১০ জন। উপজেলার শিকলবাহা ইউনিয়নের ৫ নং ওয়ার্ড এলাকায় গত বুধবার সকালে এ ঘটনা ঘটে। অসুস্থ অবস্থায় তাদের প্রথমে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে একই উপজেলার স্যাভরন হাসপাতালে ভর্তি করা হয়।
স্থানীয় ইউপি সদস্য আসাদুজ্জামান কায়ছার বলেন, শিকলবাহা ইউনিয়নের আনোয়ার ওজার বাড়িতে গত বুধবার মধুভাত খেয়ে ১০ জন সদস্য অসুস্থ হয়ে পড়েছেন। সবাই স্থানীয় হাসপাতালে ভর্তি হয়। পরে ৭ জন কিছুটা সুস্থ হলেও বাকিরা অসুস্থ অবস্থায় এখনও পটিয়ার স্যাভরন হাসপাতালে রয়েছেন।
অসুস্থ হওয়া ওই পরিবারের সদস্য মো. শাওন বলেন, বুধবার সকালে আমার মামার বাসা থেকে মধুভাত দেওয়া হলে পরিবারের সবাই ওই খাবার খায়। খাবার গ্রহণের কিছু সময় পর আমার পরিবার ও মামার পরিবারের দশজন সদস্য অসুস্থ হয়ে পড়েন। সবার প্রচণ্ড পেট ব্যথা, ডায়রিয়া এবং জ্বর চলে আসে। পরে আমরা সবাই পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হই। সাতজন বাড়ি ফিরলেও বাকি তিনজনের অবস্থা অপরিবর্তিত থাকে। পরে বাকি তিনজনকে পটিয়ার স্যাভরণ হাসপাতালে ভর্তি করে দিই। এ বিষয়ে পটিয়া স্যাভরন হাসপাতাল এন্ড ডায়াগনস্টিকের সিনিয়র চিকিৎসক ডা. এ কে এম মাঈনুল হক জানান, যে তিনজন রোগী পটিয়া হাসপাতাল থেকে স্যাভরনে ভর্তি হয়েছে, তাদের ফুটপয়েজনের কারণে বমি, পেট ব্যথার সৃষ্টি হয়। বর্তমানে প্রাথমিক চিকিৎসা শেষে তারা কিছুটা সুস্থ আছেন। তবে আরো দুই একদিন চিকিৎসা নিতে হবে।

পূর্ববর্তী নিবন্ধআন্দোলনের জোয়ারে ভেসে যাবে আওয়ামী লীগ : ফখরুল
পরবর্তী নিবন্ধতরুণদের কাছে ‘ছি নামা’ নয়, সিনেমা চাই