মঞ্চে নখ কেন কাটতে গেলেন অরিজিৎ?

| বৃহস্পতিবার , ৯ মে, ২০২৪ at ১১:২০ পূর্বাহ্ণ

ভারতের তারকা শিল্পী অরিজিৎ সিং কনসার্টে যে কেবল গান করেন তা নয়; মঞ্চ থেকে তিনি সামনে দাঁড়ানো ভক্তদের সঙ্গে কথা বলেন, খাওয়া দাওয়াও করেন। তবে এবার অরিজিৎ যা করেছেন তাতে উঠেছে সমালোচনার ঝড়। ইন্ডিয়ান এক্সপ্রেস লিখেছে, দুবাইয়ের এক কনসার্টের ভাইরাল হওয়া ভিডিওতে মঞ্চে দাঁড়িয়ে নখ কাটতে দেখা গেছে অরিজিতকে। আর তখনও তিনি গান গাইছিলেন। খবর বিডিনিউজের।

শিল্পীর এমন আচরণ নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনা শুরু হয়েছে। বেশিরভাগ মানুষের মন্তব্য ‘অপেশাদার’ আচরণ করেছেন অরিজিৎ। এভাবে খোলা জায়গায় নখ কাটা অস্বাস্থ্যকর বলেও মন্তব্য কারো কারো। আবার কেউ বলছেন, গিটার বাজাতে গিয়ে লম্বা নখের জন্য সমস্যায় পড়েছিলেন অরিজিৎ। তাই তিনি বাধ্য হয়ে এ কাজ করেছেন। এই মন্তব্যের উত্তরে একজন লিখেছেন, একজন পেশাদার সচেতন শিল্পী মঞ্চে ওঠার আগে নিজেকে সম্পূর্ণ প্রস্তুত করে নেবেন এটাই স্বাভাবিক। কিন্তু তিনি সেটি করেননি। টালিগঞ্জ ও বলিউডে প্লেব্যাক সিঙ্গার হিসেবে দীর্ঘদিন ধরে রাজত্ব করলেও অরিজিৎ সিং সাধারণ জীবনযাপন পছন্দ করেন। বলিউডি ইন্ডাস্ট্রির জমকালো অনুষ্ঠানেও অরিজিৎকে সাদামাটাভাবে উপস্থিত হতে দেখা যায়। ব্যক্তিজীবনে কৃচ্ছ্রসাধনে বিশ্বাসী অরিজিতের বার্ষিক আয় ৭২ কোটি রুপি। মুম্বাইয়ে চারটি ফ্ল্যাট থাকলেও তিনি থাকেন নিজের গ্রাম মুর্শিদাবাদের জিয়াগঞ্জে। সন্তানদের মুম্বাইয়ের স্কুলে ভর্তি করেননি, তারাও জিয়াগঞ্জে পড়ে।

গ্যারেজে রেঞ্জ রোভার ভগ, হামার এইচ ৩ এবং মার্সিডিজ বেঞ্জের মতো বিলাসবহুল গাড়ি রেখে চলাফেরা করেন বাইক বা লোকাল ট্রেনে। কাজ ছাড়া প্রায় পুরোটা সময় জিয়াগঞ্জেই থাকেন অরিজিৎ। বেশ কয়েকটি দাতব্য প্রতিষ্ঠানের সঙ্গেও যুক্ত আছেন এই গায়ক।

পূর্ববর্তী নিবন্ধডেনভার শহরে প্রথমবার সোলস
পরবর্তী নিবন্ধলন্ডনে ওপেন এয়ার কনসার্টে গাইবেন জেমস