ভয়াবহ সমুদ্রযাত্রা, অসুস্থ বাংলাদেশি ক্রিকেটাররা

আজাদী অনলাইন | শুক্রবার , ১ জুলাই, ২০২২ at ১২:৫৪ অপরাহ্ণ

দুঃসহ এক স্মৃতির সাক্ষী হয়েছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। দ্বিতীয় টেস্টের ভেন্যু সেন্ট লুসিয়া থেকে টি-টোয়েন্টি খেলতে ডমিনিকায় ফেরিতে যান মাহমুদুল্লাহ রিয়াদরা। এই যাত্রায় ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন তারা, কেউ কেউ বমি করতে করতে মাটিতে লুটিয়ে পড়েন।

সেন্ট লুসিয়া থেকে বের হয়ে যখন আটলান্টিক পাড়ি দিচ্ছিল ফেরি, তখনি মূলত সমস্যা শুরু হয়। ক্রিকেটারদের মনে ভয় ঢুকতে থাকে। বিশালাকার ঢেউ দেখে আতঙ্কিত হয়ে পড়েন অনেকে। পেসার শরিফুল ইসলাম ও নুরুল হাসান সোহানও অসুস্থ হয়ে পড়েন। তারা বমিও করেন এসময়। এ ছাড়া অস্বস্তিতে থাকেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, খোদ ম্যানেজার নাফিস ইকবাল। ম্যাসেজম্যান সোহেল আতঙ্কে ডেকেই ঘুমিয়ে পড়েন।

অবস্থা বেগতির দেখে মাঝপথে যাত্রা বাতিল করে বিমানে যাওয়ার চেষ্টা করা হয়। টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ যাত্রাপথেই বিসিবির সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু বাস্তবতা হলো, দ্রুত সময়ের মধ্যে ভিসা ও বিমানের টিকিট ব্যবস্থা করা সম্ভব না। ফলে ভয়, আতঙ্ক নিয়েই পাঁচ ঘণ্টার সমুদ্রযাত্রা শেষ করতে হয়েছে ক্রিকেটারদের। এমন পরিস্থিতির কারণে তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন ক্রিকেটাররা।

তবে স্বস্তির খবর, ভয়াবহ সমুদ্রযাত্রা শেষে সেন্ট লুসিয়া থেকে ডমিনিকায় পৌঁছেছে দল। সেখান থেকে ম্যানেজার নাফিস ইকবাল গণমাধ্যমকে জানান, তারা এখন বিশ্রামে আছেন। এখন সবকিছু মোটামুটি স্বাভাবিক। সবাই সুস্থ আছেন। পরিস্থিতি কাটিয়ে ওঠার চেষ্টা করছেন।

দ্বিপক্ষীয় সিরিজের সফর পরিকল্পনা স্বাগতিক বোর্ডই করে। তবে সফরকারী বোর্ড যাচাইবাছাই করে সম্মত হলে তবেই চূড়ান্ত হয় বিষয়টি। সেক্ষেত্রে বিসিবির সুযোগ ছিল সমুদ্রযাত্রা এড়িয়ে বিমানযাত্রার প্রস্তাব দেওয়া। দলের সবারই এই ফেরিযাত্রা প্রথম! শেষ পর্যন্ত অসুস্থ হয়ে পড়েন ক্রিকেটাররা। বিসিবির এই সম্মতি এখন প্রশ্নবিদ্ধ!

ডমিনিকায় ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ২ ম্যাচ খেলবে বাংলাদেশ দল। প্রথমটি ২ ও দ্বিতীয়টি ৩ জুলাই।