ভিপি নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

শিক্ষামন্ত্রীকে নিয়ে কটূক্তি

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৬ এপ্রিল, ২০২৪ at ৬:০৪ পূর্বাহ্ণ

শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে নিয়ে কটূক্তির একটি মামলায় (নালিশি অভিযোগ) ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। গতকাল চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবির এ আদেশ দেন।

ট্রাইব্যুনালের পিপি মেজবাহ উদ্দিন চৌধুরী আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক আইনজীবী শাহরিয়ার ইয়াছির আরাফাত ট্রাইব্যুনালে নালিশি অভিযোগটি দায়ের করেছিলেন। আদালত সিআইডিকে অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন দিতে আদেশ দিলে সিআইডি গত ফেব্রুয়ারি মাসে প্রতিবেদন দাখিল করেন। আজকে (গতকাল) বিচারক সিআইডির উক্ত প্রতিবেদনটি আমলে নিয়ে আসামি নুরুল হক নুরুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

ট্রাইব্যুনাল সূত্র জানায়, আদালতের নির্দেশে নালিশি অভিযোগটি তদন্ত করেন সিআইডি চট্ট মেট্রোর উপপরিদর্শক মো. আব্দুল করিম। আদালতে দাখিলকৃত প্রতিবেদনে তিনি উল্লেখ করেন, ফরেনসিক ল্যাবরেটরি ঢাকার আইটি বিশেষজ্ঞের মতামত পর্যালোচনা ও ঘটনার পার্শ্বিকতায় আসামি নুরুল হক নুরুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫() ২৯ ()/৩১ ধারার অপরাধের সত্যতা পাওয়া গেছে। ট্রাইব্যুনাল সূত্র আরো জানায়, ২০২২ সালের ১৪ জুন আইনজীবী শাহরিয়ার ইয়াসির আরাফাত মামলাটি (নালিশি অভিযোগ) দায়ের করেন। এতে বলা হয়, ২০২২ সালের ১ জুন বাংলাদেশ ছাত্র যুব অধিকার পরিষদের নামে সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে নুরুল হক ছাত্রলীগ ও যুবলীগকে গুন্ডালীগ বলে আখ্যায়িত করেন। শিক্ষাউপমন্ত্রী (তৎকালীন) ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের বিরুদ্ধে চট্টগ্রামের আরেক গুন্ডা, উম্মাদ বলে মন্তব্য করা হয়। আরো বলা হয়, মন্তব্যগুলোসহ আরো কতিপয় কটূক্তি, সরকার বিরোধী বক্তব্য, সরকারের বিরুদ্ধে উসকানিমূলক কতা বার্তা বলে আসামি ও তার দলের লোকজন ভীতি প্রদর্শন করে মিথ্যা তথ্য উপাত্তের ভিডিও বাংলা নিউজ ভিডি নামের ফেসবুক পেইজে পোস্ট করেন এবং ভাইরাল করেন।

পূর্ববর্তী নিবন্ধপাঁচলাইশ থেকে সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধবৃহত্তর চট্টগ্রামের ১৮ উপজেলায় তিন পদে প্রার্থী ১৬৯ জন