ব্রাজিল ভাবছে কেবল ক্রোয়েশিয়া ম্যাচ নিয়ে

স্পোর্টস ডেস্ক | বুধবার , ৭ ডিসেম্বর, ২০২২ at ৩:২৩ পূর্বাহ্ণ

বিশ্বকাপ কিংবা প্রীতি ম্যাচ। আর্জেন্টিনা এবং ব্রাজিল ম্যাচ মানে স্বপ্নের এক ম্যাচ। আর সেটা যখন হয় বিশ্বকাপে তখনতো এর গুরুত্ব বেড়ে যায় অনেক বেশি। এমন একটা ম্যাচের জন্য ফুটবল বিশ্ব অপেক্ষা করে যুগের পর যুগ। এবারের বিশ্বকাপে তেমন সম্ভাবনা উজ্জ্বল হয়ে দেখা দিয়েছে। শেষ চারে দেখা হয়ে যেতে পারে আর্জেন্টিনা এবং ব্রাজিলের।

এরই মধ্যে দারুণ ফুটবল খেলে দক্ষিণ কোরিয়াকে গুঁড়িয়ে ব্রাজিল জায়গা করে নিয়েছে বিশ্বকাপের শেষ আটে। তাতে সম্ভাবনা জেগেছে সেমিফাইনালে আর্জেন্টিনার সঙ্গে তাদের সাক্ষাতের। চির প্রতিদ্বন্দ্বী দুই দলের রোমাঞ্চকর লড়াই দেখতে মুখিয়ে ফুটবলপ্রেমীরা। তবে ব্রাজিল ফরোয়ার্ড রিশার্লিসন বললেন, আপাতত তাদের পুরো মনোযোগ ক্রোয়েশিয়ার বিপক্ষে পরের ম্যাচে। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় ওঠা ব্রাজিল নকআউট পর্ব শুরু করেছে দাপটের সঙ্গে।

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা গত সোমবার ৪-১ গোলে বিধ্বস্ত করে দক্ষিণ কোরিয়াকে। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ গত বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া। আর শেষ আটে আর্জেন্টিনা খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে।এই দুই ম্যাচের বিজয়ীরা মুখোমুখি হবে সেমিফাইনালে। তবে আপাতত ক্রোয়েশিয়া ম্যাচটি নিয়েই এখন ভাবছে ব্রাজিল। শেষ চারে যেতে হলে তো হারাতে হবে লুকা মদ্রিচদের।

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে দলের হয়ে তৃতীয় গোলটি করা রিশার্লিসন ম্যাচের পর মিক্সড জোনে বলেন সেই কথাই। এখন সবার ভাবনায় ক্রোয়েশিয়া। এটা আর্জেন্টিনা ম্যাচের একধাপ আগে। ক্রোয়েশিয়াকে নিয়ে ভাবতেই হবে। দক্ষিন কোরিয়ার বিপক্ষে ম্যাচের সপ্তম মিনিটেই ভিনিসিউস জুনিয়রের গোলে এগিয়ে যায় ব্রাজিল। এরপর একে একে স্কোরলাইনে নাম লেখান নেইমার, রিশার্লিসন ও লুকাস পাকেতা। প্রতিটি গোল নেচে উদযাপন করেন ব্রাজিলের খেলোয়াড়রা।

সবচেয়ে বেশি নজর কাড়ে রিশার্লিসনের গোলের পর কোচ তিতের শিষ্যদের সঙ্গে নাচে যোগ দেওয়ার দৃশ্য। সচরাচর এমনটা করতে দেখা যায় না তাকে। যা নিয়ে অনেকে বিতর্কিত মন্তব্য করলেও রিশার্লিসন বলেন, এটা দলের সবার মধ্যে ঐক্যের ইঙ্গিত। তিনি বলেন এটা খুবই গুরুত্বপূর্ণ। এই জয়ে তিতে খুব খুশি। দল যে ঐক্যবদ্ধ তার একটি উদাহরণ বলা যায় এই নেচে উদযাপন করাটাকে।

এখন পর্যন্ত আসরে তিনটি গোল করে ব্রাজিলের সর্বোচ্চ স্কোরার রিশার্লিসন। টটেনহ্যাম হটস্পারের এই স্ট্রাইকার খুশি নিজের পারফরম্যান্সে। তিনি বলেন আমি খুবই খুশি। এভাবে আমাকে চালিয়ে যেতে হবে।

আরও অনেক গোল করতে হবে। ক্রোয়েশিয়ার বিপক্ষে আগামী শুক্রবার সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে ব্রাজিল। এডুকেশন সিটি স্টেডিয়ামে দুই দলের ম্যাচটি শুরু বাংলাদেশ সময় রাত ৯টায়।