ব্রাজিলকে হারিয়ে ক্যামেরুনের চমক

নকআউটে সুইজারল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ৩ ডিসেম্বর, ২০২২ at ৭:৪৬ পূর্বাহ্ণ

শেষ ষোলোতে ব্রাজিল আগেই পৌঁছে গিয়েছিল। ক্যামেরুনের বিপক্ষে তাদের খেলাটি ছিল অনেকটা নিয়ম রক্ষার। কিন্তু সে ম্যাচটিতে চমক দেখিয়েছে ক্যামেরুন। তারা ১০ গোলে হারিয়েছে হট ফেভারিট ব্রাজিলকে। ব্রাজিল ৩ খেলায় ৬ এবং ক্যামেরুন ৪ পয়েন্ট পেয়েছে। ‘জি’ গ্রুপের অন্য ম্যাচে সুইজারল্যান্ড ৩২ গোলে সার্বিয়াকে পরাজিত করে তিন খেলায় ৬ পয়েন্ট নিয়ে শেষ ষোলোতে চলে যায়। সার্বিয়া বাদ পড়ে ১ পয়েন্ট নিয়ে। গোল ব্যবধানে ব্রাজিল গ্রুপের শীর্ষ দল এবং সুইজারল্যান্ড দ্বিতীয় দল হিসেবে খেলবে নক আউট পর্বে।

 

মূল একাদশের অনেক খেলোয়াড়কে বিশ্রামে রেখে ব্রাজিল দল গতকাল মুখোমুখি হয় ক্যামেরুনের। গ্রুপের শেষ এই ম্যাচে ক্যামেরুনের সঙ্গে গোলশূন্য সমতায় প্রথমার্ধ শেষ করে ব্রাজিল। একাধিক আক্রমণ করলেও গোল করতে ব্যর্থ হয় তারা। দ্বিতীয়ার্ধেও একের পর আক্রমন করে যায় ব্রাজিল। কিন্তু কোন গোল করতে পারেনি। উল্টো খেলার ইনজুরি টাইমে একটি আক্রমন থেকে বল পেয়ে হেডে গোল দিয়ে বসেন ক্যামেরুনের ভিনসেন্ট আবুবকর । বাকি সময় এ গোল আর শোধ করতে পারেনি ব্রাজিল।

একই গ্রুপের অন্য ম্যাচে সুইজারল্যান্ড এবং সার্বিয়ার খেলা প্রথমার্ধে ২২ গোলে সমতা ছিল। সুইসদের পক্ষে এসময় গোল করেন শাকিরি, এমবোলো এবং সার্বিয়ার হয়ে গোলের খাতা খোলেন ভালেহোভিচ এবং মিত্রোভিচ। দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটের সময় সুইজারল্যান্ডের ফ্রুলার জয়সূচক গোল দেন। এ গোল আর শোধ করতে পারেনি সার্বিয়া।