বোয়ালখালীতে যুবলীগের নবগঠিত ইউনিয়ন কমিটি বাতিল

বোয়ালখালী প্রতিনিধি | মঙ্গলবার , ১৬ এপ্রিল, ২০২৪ at ৬:২৮ পূর্বাহ্ণ

দক্ষিণ জেলা যুবলীগের অনুমতি ছাড়াই গঠিত বোয়ালখালী পৌরসভা যুবলীগের কমিটি বাতিল করা হয়েছে। গত রবিবার (১৪ এপ্রিল) দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি মো. দিদারুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. জহুরুল ইসলাম জহুরের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী যুবলীগের গঠনতন্ত্রের ২৩ ধারা অনুযায়ী উপজেলা কমিটি, কোন ইউনিয়ন কমিটি বিলুপ্ত কিংবা নতুন আহ্বায়ক কমিটি গঠন করতে চাইলে জেলা কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদকের অনুমতি নিতে হবে। কিন্তু বোয়ালখালী উপজেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, জেলা যুবলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের সাথে কোন ধরনের যোগাযোগ কিংবা পরামর্শ না করেই গত ৩ এপ্রিল বোয়ালখালী পৌরসভা, শাকপুরা ইউনিয়ন ও পোপাদিয়া ইউনিয়নের কমিটি বিলুপ্ত করে বোয়ালখালী পৌরসভা ও পোপাদিয়া ইউনিয়নে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করে, যেটা গঠনতন্ত্র পরিপন্থী ও স্বেচ্ছাচারী সিন্ধান্ত।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, অবৈধ ভাবে গঠিত বোয়ালখালী পৌরসভা ও পোপাদিয়া ইউনিয়নের নতুন কমিটি বাতিল করা হলো এবং আগের কমিটি বহাল করা হইল। একই সাথে শাকপুরা ইউনিয়ন যুবলীগের কমিটিও বহাল করা হলো।

পূর্ববর্তী নিবন্ধদ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের নাভিশ্বাস উঠেছে : খসরু
পরবর্তী নিবন্ধঈদের ছুটিতে চট্টগ্রামে সড়কে ঝরল ১২ প্রাণ