বিভিন্ন জনপদে শীতবস্ত্র বিতরণ

| বুধবার , ৩১ জানুয়ারি, ২০২৪ at ৯:১৪ পূর্বাহ্ণ

দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুঃশাসন ও শোষণ থেকে বাঙালি জাতিকে রক্ষায় আন্দোলনসংগ্রাম করেছেন, শিকার হয়েছেন জেল জুলুমের। তিনি কোনোদিন সাধারণ জনগণ থেকে বিচ্যুত হননি। তার মহান আত্মত্যাগ আজীবন বাঙালি জাতি স্মরণ রাখবে। তিনি গত ২৮ জানুয়ারি নিজস্ব অর্থায়নে উপজেলার বিভিন্ন ইউনিয়নে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. তিমির বরণ চৌধুরী, ইউএনও আলাউদ্দিন ভূঁইয়া জনি, সহকারী কমিশনার (ভূমি) ফাহমিদা আফরোজ, ইউপি চেয়ারম্যান আবুল কাশেম, মুহাম্মদ সেলিম, এম এ হাশেম, রনবীর ঘোষ টুটুন, ফৌজুল কবির কুমার, শাহিনুর ইসলাম শানু, ইনজামুল হক জসিম, মো. বখতিয়ার উদ্দিন, মাহবুবুর রহমান, সরোজ কান্তি সেন নান্টু, আমিনুল ইসলাম খান টিপু, জাকারিয়া ডালিম, মাহাবুবুল হক চৌধুরী, আব্দুল রাজ্জাক চৌধুরী, রবিউল হোসেন ও রাজু দাশ হিরো।

লায়ন্স ক্লাব অব চিটাগাং : বোয়ালখালী উপজেলার কানুনগোপাড়াস্থ পূর্ব আমুচিয়া আর্য মৈত্রেয় বৌদ্ধ বিহারে গতকাল মঙ্গলবার দুস্থ শীতার্ত শতাধিক পরিবারের মাঝে কম্বল ও শিক্ষাসামগ্রী বিতরণ করেছে লায়ন্স ক্লাব অব চিটাগাং। ক্লাব প্রেসিডেন্ট লায়ন বাবুল কান্তি লালার সভাপতিত্বে ও সেক্রেটারি লায়ন ইসমাইল চৌধুরীর পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন ৯ নম্বর আমুচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজল দে। বিশেষ অতিথি ছিলেন সমাজসেবক সঞ্জয় দে। বক্তব্য রাখেন ট্রেজারার লায়ন বাসুদেব সিনহা, লায়ন মিলন কান্তি চৌধুরী, লায়ন বিশ্বজিৎ বড়ুয়া, লায়ন অজিতেশ বড়ুয়া চৌধুরী, লায়ন কাঞ্চন বড়ুয়া। লায়ন বিশ্বজিৎ বড়ুয়ার সহায়তায় শতাধিক পরিবারের মাঝে কম্বল ও ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করেন লায়ন মহাদেব ঘোষ, লায়ন সৈয়দ জাবিদ হোসাইন, আদেশ বড়ুয়া, এলি বড়ুয়া, স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক ইসলাম প্রমুখ।

অপর্ণাচরণ রেডক্রিসেন্ট ইউনিট : অপর্ণাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে রেডক্রিসেন্ট যুব ইউনিট প্রভাতী শাখার শীতবস্ত্র বিতরণ উপলক্ষে প্রতিষ্ঠান প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। রেডক্রিসেন্ট ইউনিটের শিক্ষক গাইড কাশেফা মোস্তারির সভাপতিত্বে গত সোমবার আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রেডক্রিসেন্ট চট্টগ্রাম সিটি ইউনিটের সহসভাপতি মো. আলমগীর পারভেজ। বিশেষ অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ আবু তালেব বেলাল। বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক গোলাম হক্কানি, রেহান উদ্দিন, রকিবুল ইসলাম প্রমুখ।

লেকভ্যালি মহিলা সমিতি : নগরের ফয়’স লেক লেকভ্যালি আবাসিক এলাকায় ৮০টি দুস্থ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে লেকভ্যালি মহিলা সমিতি। মহিলা সমিতির সাবেক সভানেত্রী আয়শা আক্তার স্মরণে গতকাল বিকাল ৫টায় এই কর্মসূচি গ্রহণ করা হয়।

প্রয়াত আয়শা আক্তারের বাসভবন প্রাঙ্গণে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মহিলা সমিতির নেত্রী আসমা হাবীব। উপস্থিত ছিলেন সমিতির সদস্য কামরুন নাহার, শামসুন্নাহার, জেসমিন চৌধুরী, হোসনে আরা বেগম ও বিবি মরিয়ম। স্বাগত বক্তব্য দেন প্রয়াত আয়শা আক্তারের ছেলে প্রথম আলোর জ্যেষ্ঠ সহসম্পাদক আহমেদ মুনির।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আয়শা আক্তার মানুষের জন্য কাজ করে গেছেন। তার নেতৃত্বে মহিলা সমিতি এলাকায় নৈশ স্কুল পরিচালনাসহ নানা সামাজিক কাজ করেছে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআজাদীতে সংবাদ প্রকাশের পর সওজের অভিযান, বন্ধ হল দোকান নির্মাণ
পরবর্তী নিবন্ধপাঠ্যবই মূল্যায়ন করে দ্রুত সংশোধনী : এনসিটিবি