বিএনপির মেয়র প্রার্থী শাহাদাতের গাড়িতে হামলার অভিযোগ

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৭ জানুয়ারি, ২০২১ at ৫:২১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের গাড়িতে হামলার অভিযোগ পাওয়া গেছে। গতকাল শনিবার বিকালে নগরীর হালিশহর থানার ঈদগাহ এলাকায় রূপসা বেকারির সামনে এ হামলা হয়েছে বলে দাবি করেন শাহাদাত। এ ঘটনার জন্য কাউন্সিলর প্রার্থী আবদুস সবুর লিটনের অনুসারীদের দায়ী করেন তিনি।
বিএনপির নেতাকর্মীরা জানান, গাড়ি করে সাড়ে তিনটার দিকে ২৬ নং ওয়ার্ডে যাচ্ছিলেন শাহাদাত। নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্করও একই গাড়িতে ছিলেন। রূপসা বেকারির সামনে দিয়ে যাওয়ার সময় সেখানে আগে থেকে অপেক্ষমাণ ২০-২৫ জনের একটি গ্রুপ তাদের বহনকারী গাড়িতে ইট-পাথরের টুকরা নিক্ষেপ করে। লাঠি দিয়ে গাড়িতে আঘাত করে। এ সময় গাড়ির পেছনের লাইট ভেঙে যায়।
এ বিষয়ে শাহাদাত হোসেন আজাদীকে বলেন, প্রার্থী আবদুস সবুর লিটনের অনুসারীরা হামলা করেছে। আগের দিন তারা আমার কর্মীদের কাছ থেকে পোস্টার ছিনিয়ে নেয়। ২০১৮ সালে আবদুল্লাহ আল নোমানের ওপর হামলা করেছিল। একজন কাউন্সিলর প্রার্থী এত ক্ষমতা পায় কীভাবে? ঘরে ঘরে গিয়ে বিএনপি নেতাকর্মীদের ভোটকেন্দ্রে যেতে মানা করছে, হুমকি করছে। তাকে গ্রেপ্তার করা উচিত।
অভিযোগের বিষয়ে কাউন্সিলর প্রার্থী আবদুস সবুর লিটন বলেন, বিএনপি নেতাকর্মীরা যাওয়ার সময় উচ্ছৃঙ্খল আচরণ করে। তারা গাড়ি ভাঙচুর করে। সেজন্য এলাকাবাসী তাদের ধাওয়া করে। সেখানে আমার কর্মীরাও ছিল।
বিএনপির অভিযোগের ব্যাপারে চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার ও চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান আজাদীকে জানান, হালিশহরে বিএনপির মেয়র প্রার্থীর গাড়িবহরে হামলা হয়েছে বলে আমাকে ফোনে জানানোর দুই থেকে তিন মিনিটের মধ্যে হালিশহর থানার অফিসার ইনচার্জকে ফোন দিয়েছি বিষয়টি দেখার জন্য। তিনি তাৎক্ষণিক ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছেন। এতে যাদের সংশ্লিষ্টতা থাকবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধখুঁজে পাওয়া গেল সেই আংকেলকে
পরবর্তী নিবন্ধসুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা শাহাদাতের