বাড়ির উঠানে গ্রেনেড নিয়ে খিলছিল শিশুরা, পরে পুলিশ এসে ঘটালো বিস্ফোরণ

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ২০ মে, ২০২৪ at ৮:০৭ পূর্বাহ্ণ

বাড়ির উঠানে গ্রেনেড নিয়ে খেলা করছিল শিশুরা। এ সময় এক কিশোর তা দেখে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল দেন। পরে সীতাকুণ্ড মডেল থানার পুলিশ ও বোমা ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছে গ্রেনেডটি উদ্ধার করে এবং খোলা মাঠে এটির বিস্ফোরণ ঘটায়। গতকাল রবিবার সকাল ১০টার দিকে সীতাকুণ্ড উপজেলার সৈয়দপুর ইউনিয়নের মহানগর এলাকার তমিজউদ্দিন সেরাং বাড়ির উঠান থেকে গ্রেনেডটি উদ্ধার করা হয়। বিকেল সাড়ে ৪টায় গ্রেনেডটির বিস্ফোরণ ঘটানো হয়।

স্থানীয়রা জানান, সৈয়দপুর ইউনিয়নের মহানগর এলাকার তমিজউদ্দীন সেরাং বাড়ির পাশে একটি পুকুর খনন করে মাটি তুলে উঠানে রাখা হয়। ওই মাটিতে পাওয়া একটি গ্রেনেড নিয়ে গতকাল সকালে খেলা করছিল শিশুরা। এটি আরাফাত হোসেন সাব্বির নামে এক কিশোর দেখতে পেয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯এ কল দিলে বোমা ডিসপোজাল ইউনিটসহ পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে।

সৈয়দপুর ইউনিয়নের ইউপি সদস্য মোশারফ হোসেন রিপন বলেন, কিছুদিন আগে বাড়ির পাশে একটি পুকুর খনন করে উঠানে মাটি দেয়া হয়। ওই মাটির মধ্যে গ্রেনেডসদৃশ বস্তুটি পেয়ে ছোট ছোট শিশুরা খেলছিল। পরে এক কিশোর দেখতে পেয়ে পুলিশকে জানায়।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল উদ্দিন বলেন, গ্রেনেডটি উদ্ধারের পর বিকেল সাড়ে ৪টায় খোলা মাঠে বিস্ফোরণ ঘটানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এ গ্রেনেডটি মুক্তিযুদ্ধের সময়কার।

পূর্ববর্তী নিবন্ধভারতে গিয়ে ‘যোগাযোগ বিচ্ছিন্ন’ এমপি আনার, পুলিশকে জানাল পরিবার
পরবর্তী নিবন্ধইছামতিতে নিখোঁজের একদিন পর শিশুর লাশ উদ্ধার