বাঁশখালীর গণ্ডামারায় কয়লা বিদ্যুৎ কেন্দ্রে হামলায় আহত ৬

বাঁশখালী প্র‌তি‌নি‌ধি | শনিবার , ২ জানুয়ারি, ২০২১ at ৯:২৬ অপরাহ্ণ

বাঁশখালী উপজেলারে গণ্ডামারা ইউনিয়নে নির্মানাধীন কয়লা বিদ্যুৎ কেন্দ্রের পণ্যবাহী ট্রাকে পণ্য প‌রিবহন নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে হামলার ঘটনা ঘটেছে।
আজ শনিবার (২ জানুয়ারি) বিকাল তিনটার দিকে হামলার ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ৬ জন।
এই ঘটনায় বাঁশখালী থানায় মামলা দায়েরের প্রস্ততি চলছে ব‌লে জানা গে‌ছে।
এদিকে ঘটনার পর বাঁশখালী থানা পুলিশের গণ্ডামারা পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই আরিফুল হকের নেতৃত্বে এক দল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
স্থানীয় ও মামলা সূত্রে জানা যায়, গণ্ডামারা ইউনিয়নের ১নং ওয়ার্ডের ক‌তিপয় যুবক কয়লা বিদ্যুৎ কেন্দ্রের জন্য আনয়নকৃত বালু-সিমেন্টসহ বিভিন্ন পণ্যবাহী ট্রাক হতে চাঁদা উত্তোলন ও মোটা অংকের অর্থ দাবি করে আসছিল।
পণ্যবাহী ট্রাক চালকগণ ও বালু প্রদানকারী সিন্ডিকেট চাঁদা দিতে অস্বীকৃতি জানালে আজ শনিবার বিকালে বালু প্রদানকারী সিন্ডিকেট সদস্যদের ওপর দা-কিরিচ নিয়ে হামলা করে বখাটের দল।
হামলায় বালু প্রদানকারী সিন্ডিকেট সদস্য মো. আনোয়ার (২৯), মো. আনিস (২৪), মো. কাইচার (২৫) ও ওসমান গনী(২৭)কে সহ আরো বেশ ক‌য়েকজন আহত হয়।
আহতদের প্রথমে বাঁশখালী হাসপাতা‌লে নেয়া হলেও অবস্থার অবন‌তি হ‌লে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করেন কর্তব্যরত চিকিৎসক।
এ ব্যাপা‌রে গণ্ডামারা পু‌লিশ ফাঁ‌ড়ির দা‌য়িত্বরত কর্মকর্তা এসআই আরিফুল হক এ ঘটনায় লি‌খিত অ‌ভি‌যোগ পে‌লে বিহীত ব্যবস্থা নেওয়া হ‌বে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধদক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি একেএম নাজিম উদ্দীনের ইন্তেকাল
পরবর্তী নিবন্ধসার্কিট হাউজে বসে মন্ত্রী-এমপিরা কেন্দ্র দখলের পাঁয়তারা চালাচ্ছে : শাহাদাত