বন্দরে অস্ত্র উদ্ধার মামলায় কামরুলের জামিন

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৫ মে, ২০২২ at ৬:৪২ পূর্বাহ্ণ

বন্দরের প্রধান ডাকঘর থেকে অস্ত্র উদ্ধার মামলায় জামিন পেয়েছেন মজুমদার কামরুল হাসান। গতকাল চট্টগ্রামের মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন। এর আগে তার পক্ষের আইনজীবী জামিন চেয়ে আদালতের কাছে আবেদন করেন।

কামরুল নগরীর আগ্রাবাদের সিজিএস কলোনির বাসিন্দা ও চট্টগ্রাম কর অঞ্চল-১ এর কর্মচারী। ইতালির রোম থেকে রাজিব বড়ুয়া নামের একজন তার কাছে এসব অবৈধ অস্ত্র ও কার্তুজ পাঠিয়েছিলেন। সম্প্রতি ফরেনসিক প্রতিবেদনে অস্ত্রগুলো আগ্নেয়াস্ত্র নয় বলায় চার্জশিট দাখিল পর্যন্ত তার জামিন মঞ্জুর করেছেন আদালত, এমনটায় জানিয়েছেন মহানগর পিপি ফখরুদ্দিন চৌধুরী।

গত ২০ ফেব্রুয়ারি গৃস্থালি পণ্যের ঘোষণা দিয়ে নিয়ে আসা দুটি ৮ এমএম বিদেশি পিস্তল, দুটি খেলনা সদৃশ পিস্তল ও ৬০টি কার্তুজসহ ফরেন পার্সেলটি উদ্ধার করেন কাস্টম হাউসের সহকারী কমিশনার জোসনা আক্তার। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় ফরেন পার্সেলটি কায়িক পরীক্ষা করা হয়। পরদিন ২১ ফেব্রুয়ারি এ ঘটনায় কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা দেলোয়ার হোসেন বাদী হয়ে মজুমদার কামরুল হাসান ও রাজিব বড়ুয়াকে আসামি করে কাস্টমস আইন, বিশেষ ক্ষমতা আইন ও অস্ত্র আইনে বন্দর থানায় একটি মামলা করেন। পরে নগরীর হালিশহরের শশুরবাড়ি থেকে মজুমদার কামরুল হাসানকে গ্রেপ্তার করে আদালতে পাঠালে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।