‘বদরুল তুমি ভালো হয়ে যাও’

| সোমবার , ১০ জুন, ২০২৪ at ৯:১২ পূর্বাহ্ণ

দেশের সব টিভি চ্যানেলে ঈদের দিন থেকে বিশেষ আয়োজন সাজালেও চ্যানেল আই এ ক্ষেত্রে ব্যতিক্রম। যেটি সম্ভব হয়েছে নির্মাতাসাংবাদিকনাট্যকার রেজানুর রহমানের মাধ্যমে। প্রতি ঈদেই চাঁদরাতের বিশেষ চমক হিসেবে চ্যানেলটির পর্দায় থাকে এই নির্মাতার বিশেষ নাটক। সেই সূত্রে এবারের ঈদে থাকছে রেজানুর রহমানের ‘বদরুল তুমি ভালো হয়ে যাও’। অর্থলিপ্সু, দুর্নীতিপরায়ণ ব্যক্তি বদরুলকে ঘিরে এই নাটকের গল্প। নির্মাতা জানান, ঢাকায় বদরুলের আত্মীয় আছেন যিনি উচ্চ পদস্থ কর্মকর্তা।

এক সময় বদরুলদের বাড়িতে থেকে লেখাপড়া করেছেন। সময় পাল্টেছে। বদরুলদের অবস্থা আগের মতো নেই। অভাবগ্রস্ত বদরুল গ্রামে খুন, রাহাজানি, ধর্ষণ কর্মকাণ্ডে জড়িত মানুষদেরকে জেল থেকে ছাড়িয়ে আনার জন্য মাঝে মাঝেই ঢাকায় উচ্চপদস্থ সেই কর্মকর্তার বাসায় আসেন। ওই কর্মকর্তার স্ত্রীর সহযোগিতায় খুনের আসামীকেও জেল থেকে বের করে আনার দৃষ্টান্ত স্থাপন করেন বদরুল।

নির্মাতা রেজানুর রহমানের ভাষ্য, বদরুলের গল্প এখানেই শেষ, তা কিন্তু নয়। বরং শুরু এখান থেকে। ফজলুর রহমান বাবু ছাড়াও এতে অভিনয় করেছেন মোহাম্মদ বারী, শামীমা তুষ্টি, আফফান মাহফুজা অপ্সরা, মিন্টু সরদার, মনি কাঞ্চনসহ বিভিন্ন নাট্য সংগঠনের শতাধিক সদস্য। নাটকটি ঈদের আগের দিন সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে চ্যানেল আইতে প্রচার হবে।

পূর্ববর্তী নিবন্ধঈদে বাংলা ও হিন্দি গান শোনাবেন মাহফুজুর রহমান
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১০৭.৮২ কোটি টাকা