ফরম পূরণের সুযোগ চেয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

এইচএসসির নির্বাচনী পরীক্ষায় ফেল

লোহাগাড়া প্রতিনিধি | সোমবার , ৩ জুন, ২০২৪ at ৮:৪২ পূর্বাহ্ণ

লোহাগাড়ায় বার আউলিয়া কলেজের এইচএসসি পরীক্ষায় ফরম পূরণের সুযোগ প্রদানের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। গতকাল রোববার দুপুর ১২টার দিকে কলেজ গেইটের সামনে চট্টগ্রামকক্সবাজার মহাসড়কে এই বিক্ষোভ করা হয়। জানা যায়, বার আউলিয়া কলেজের এবারের নির্বাচনী পরীক্ষায় সকল বিষয়ে কৃতকার্য না হওয়ায় প্রায় ৪০০ শিক্ষার্থী ফরম পূরণের সুযোগ দিচ্ছেন না কর্তৃপক্ষ। যার ফলে শিক্ষার্থীরা ফরম পূরণ করতে দেয়ার দাবিতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এতে প্রায় ৪০ মিনিট মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। ফলে সড়কের উভয় পাশে বহু যানবাহন আটকা পড়ে। তীব্র তাপদাহে যানবাহনে আটকা পড়ে দুর্ভোগ পোহান দূরপাল্লার যাত্রীরা। পুলিশ আসলে বিক্ষোব্ধ শিক্ষার্থীরা পালিয়ে যায়। পরে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়।

শিক্ষার্থীরা বলেন, পার্শ্ববর্তী অন্যান্য কলেজে সেসব শিক্ষার্থী এইচএসসি নির্বাচনী পরীক্ষায় সকল বিষয়ে কৃতকার্য হতে পারেনি, তাদের কাছ থেকে সম্পূরক পরীক্ষা নিয়ে উত্তীর্ণ করে ফরম পূরণ করার সুযোগ দেয়া হয়েছে। কিন্তু বার আউলিয়া কলেজ কর্তৃপক্ষ সেই সুযোগ দেয়নি। যার ফলে প্রায় ৪০০ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষার ফরম পূরণ করতে পারছেন না। রোববার (গতকাল) ছিল এইচএসসি ফরম পূরণের শেষ দিন। তাই আমরা সকল শিক্ষার্থীদের এইচএসসি পরীক্ষার ফরম পূরণের দাবি জানাই।

লোহাগাড়া থানার ওসি (তদন্ত) খাইরুল ইসলাম জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষার ফরম পূরণের দাবিতে বিক্ষোভ করেছিল। এই ব্যাপারে কলেজ কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। তবে শিক্ষার্থীরা বিক্ষোভ করার ঘটনায় কলেজ কর্তৃপক্ষ কোনো লিখিত অভিযোগ করেনি।

শিক্ষার্থীদের বিক্ষোভ করার ব্যাপারে জানতে বার আউলিয়া কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিম উদ্দিনকে একাধিকবার ফোন করেও সাড়া পাওয়া যায়নি। তাই এই ব্যাপারে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

পূর্ববর্তী নিবন্ধপ্রত্যাশিত জয়ে বিশ্বকাপ শুরু ওয়েস্ট ইন্ডিজের
পরবর্তী নিবন্ধআনার হত্যার হাতিয়ারের খোঁজে কলকাতা সিআইডি