প্রেমের ফাঁদে ফেলে কিশোরীকে অপহরণ

৯ দিন পর উদ্ধার, রোহিঙ্গা যুবক গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ২৭ অক্টোবর, ২০২৪ at ৪:০৭ পূর্বাহ্ণ

কক্সবাজারের রামু উপজেলার ১৩ বছর বয়সী এক কিশোরীকে প্রেমের ফাঁদে ফেলে অপহরণের অভিযোগ ওঠেছে রোহিঙ্গা যুবকের বিরুদ্ধে। ৯ দিন আগে গত ১৭ অক্টোবর এই ঘটনা ঘটলেও এ ব্যাপারে রামু থানায় মামলা হয় গত বৃহস্পতিবার। মামলা দায়েরের ২৪ ঘণ্টার মধ্যে অপহৃত কিশোরীকে উদ্ধার এবং অপহরণকারী রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল শনিবার বিকেলে র‌্যাবের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে কঙবাজার শহরের বাজারঘাটা এলাকা থেকে অপহৃতকে উদ্ধারের পর অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব১৫ কঙবাজার ব্যাটালিয়নের জ্যেষ্ঠ সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান। গ্রেপ্তার মোহাম্মদ শাহ (২৪) উখিয়া উপজেলার কুতুপালং ১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডিব্লকের জুবায়ের আহমদের ছেলে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, শুক্রবার সকালে রামু থানায় ১৩ বছর বয়সী এক কিশোরীকে অপহরণের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়। মামলাটির সূত্র ধরে গোয়েন্দা তৎপরতার মাধ্যমে নিশ্চিত হয়ে রাতে কঙবাজার শহরের বাজার ঘাটা এলাকা থেকে অপহৃতকে উদ্ধার করে রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করা হয়। তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মোহাম্মদ শাহ স্বীকার করেছে প্রথমে প্রেমের ফাঁদে ফেলে এবং পরবর্তীতে বিয়ের প্রলোভন দেখিয়ে অপহরণ করে ছিল। উদ্ধার কিশোরী এবং গ্রেপ্তার যুবককে রামু থানায় হস্তান্তর করা হয়েছে।

রামু থানার ওসি ইমন কান্তি চৌধুরী জানান, কিছুদিন আগে মেয়ে এবং ছেলে উভয়ের বাবার চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হওয়ার সূত্র ধরে দুইজনের পরিচয় ঘটে। পরে বিয়ের প্রলোভন দেখিয়ে গত ১৭ অক্টোবর এই অপহরণের ঘটনাটি ঘটে। গ্রেপ্তার রোহিঙ্গা যুবককে সংশ্লিষ্ট মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধরাত হলেই বেপরোয়া হয়ে ওঠে সন্ত্রাসী বাহিনী
পরবর্তী নিবন্ধউচ্চ সুদে ব্যবসা করা কঠিন হয়ে গেছে : সংলাপে ব্যবসায়ী নেতারা