প্রার্থীদের নির্বাচনী আচরণ বিধি মেনে চলার আহ্বান

উপজেলা নির্বাচন নিয়ে মতবিনিময় সভা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৩১ মে, ২০২৪ at ৯:৩৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের উপপরিচালক (স্থানীয় সরকার) লুৎফুন নাহার বলেছেন, আগামী ৫ জুন চতুর্থ ধাপে বাঁশখালী ও লোহাগাড়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আদলে ইতোপূর্বে ১ম, ২য় ও ৩য় ধাপে এখানকার ১১টি উপজেলা পরিষদের নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও গ্রহণযোগ্য হয়েছে। আসন্ন চতুর্থ ধাপের নির্বাচনও অবাধ, গ্রহণযোগ্য, সুষ্ঠুভাবে উপহার দেয়া হবে। সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা, থানার অফিসার ইনচার্জরা নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিজ নিজ অবস্থান থেকে সমন্বিতভাবে দায়িত্ব পালন করবেন। কোনো প্রার্থী বা প্রার্থীর সমর্থক আচরণবিধি লঙ্ঘন করলে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন২০২৪ উপলক্ষে গতকাল নগরীর সার্কিট হাউসে প্রার্থীদের সাথে আয়োজিত মতবিনিময় ও আইনশৃঙ্খলা বিষয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা একেএম গোলাম মোর্শেদ খান বলেন, আচরণবিধি মেনেই নির্বাচনের প্রচারপ্রচারণা চালাতে হবে। আচরণবিধি পর্যবেক্ষণে এঙিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে থাকবেন। একজন প্রার্থীর পোস্টারের উপর অন্য প্রার্থীর পোস্টার লাগানো যাবে না। নির্বাচনী আচরণবিধি মানতে হবে, অন্যথায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রশাসক কার্যালয়ের উপপরিচালক (স্থানীয় সরকার) লুৎফুন নাহারের সভাপতিত্বে, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এ কে এম গোলাম মোর্শেদ খানের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ এনামুল হক, লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইনামুল হাছান, বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার, আনসার ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট এএইচএম সাইফুল্লাহ হাবীব, সিএমপি’র সহকারী পুলিশ কমিশনার (ক্রাইম) মো. নুরুল ইসলাম সিদ্দিক, বিজিবির সহকারী পরিচালক উপেন্দ্র নাথ হালদার, বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হারুন মোল্লাহ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন হোসাইন, র‌্যাবের ডিএডি মোহাম্মদ মনির হোসেন, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাশেদুল ইসলাম ও বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) তোফায়েল আহমেদ।

সভায় চট্টগ্রামের বাঁশখালী ও লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা সুষ্ঠু নির্বাচন বিষয়ে তাদের মতামত ব্যক্ত করেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামের উন্নয়নে অর্থায়ন করতে চায় আইএফসি
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে ২৫ কিলোমিটার যানজট, দুর্ভোগে যাত্রীরা