পেয়ারুর সমর্থনে চেয়ারম্যান প্রার্থী ফয়েজুলের মনোনয়নপত্র প্রত্যাহার

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচন

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২২ সেপ্টেম্বর, ২০২২ at ৫:৩০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী এটিএম পেয়ারুল ইসলামের সমর্থনে অপর চেয়ারম্যান প্রার্থী কৃষক লীগ নেতা অ্যাডভোকেট ফয়েজুল ইসলাম তার মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।
গতকাল বুধবার বেলা ২টার দিকে অ্যাডভোকেট মো. ফয়েজুল ইসলাম আওয়ামী লীগ ও কৃষক লীগের কয়েকজন নেতাকে সাথে নিয়ে রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামানের দপ্তরে গিয়ে তার মনোনয়ন প্রত্যাহারের চিঠি জমা দেন। প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়া মো. ফয়েজুল ৯ম পৃষ্ঠার ৩য় কলাম
ইসলাম তার চিঠিতে উল্লেখ করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে চেয়ারম্যান পদ থেকে নাম প্রত্যাহার করে নিলাম।
এক প্রতিক্রিয়ায় অ্যাডভোকেট মো. ফয়েজুল ইসলাম জানান, এটিএম পেয়ারুল ইসলাম ভাই আমাদের দল থেকে মনোনয়ন পেয়েছেন। মঙ্গলবার রাতে উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমানসহ তিনি আমার বাসায় এসেছিলেন। যেহেতু আমিও একই দল করি। আমাদের দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন দিয়েছেন এজন্য তাকে সমর্থন দেয়ার জন্য জেলা আওয়ামী লীগের নেতারা অনুরোধ করেছেন। আমি কিছু শর্ত দিয়েছি। অনেকে বলছে আমি টাকা নিয়ে সরে দাঁড়িয়েছে। কিন্তু এটি সত্যি নয়। আমি নিজের জন্য কিছু চাইনা। আমি বলেছি কাউন্সিলদের প্রত্যক্ষ ভোটে চট্টগ্রাম উত্তর জেলা কৃষক লীগের কমিটি করার জন্য প্রস্তাব দিয়েছি। উনারা সেটা মেনে নিয়েছেন। দলের প্রতি অনুগত্য প্রকাশ করে প্রধানমন্ত্রীর প্রতি সম্মান জানিয়ে আমি আমার মনোনয়নপত্র প্রত্যাহার করেছি।
দলের সিদ্ধান্ত মেনে নিয়ে দলীয় চেয়ারম্যান প্রার্থীর প্রতি সমর্থন জানিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করায় অ্যাডভোকেট মো. ফয়েজুল ইসলামকে ধন্যবাদ জানিয়েছেন আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম।
ফয়েজুল ইসলাম জানান, তৃণমূল, ত্যাগী নেতাদের পাশ কাটিয়ে ইয়াবা ও মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ ও মামলার আসামিসহ বিতর্কিতদের কেন্দ্রীয় কৃষক লীগের কমিটিতে পদ দেওয়ার প্রতিবাদ জানাতে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছিলাম। তবে শেষমেশ কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের হস্তক্ষেপে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।
অ্যাডভোকেট ফয়েজুল ইসলাম মনোনয়নপত্র প্রত্যাহার করতে গেলে এসময় তার সাথে উপস্থিত ছিলেন, উত্তর জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আবু তালেব চেয়ারম্যান, ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী, ফটিকছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সালামত উদ্দিন চৌধুরী।
উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৫ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। আর নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৭ অক্টোবর।