পাহাড়ি ঢলে ভেঙে গেল কাপ্তাই নারানগিরি বাঁশের সাঁকো

কাপ্তাই প্রতিনিধি | মঙ্গলবার , ২৮ মে, ২০২৪ at ১১:১২ পূর্বাহ্ণ

রাঙামাটির কাপ্তাই উপজেলার ২নং রাইখালী ইউনিয়নের নারানগিরি ১নং পাড়ার যোগাযোগের একমাত্র বাঁশের সাঁকোটি পানিতে ভেসে গেছে।

সাঁকোটি ৭০ ফুট লম্বা। সোমবার (২৭ মে) দিবাগত রাত ৩টায় অতি বর্ষণের ফলে সৃষ্ট নারানগিরি খালে উজান হতে নেমে আসা পাহাড়ি ঢলে এই সাঁকোটি ভেঙে যায় বলে জানান স্থানীয় অধিবাসী মোহাম্মদ রাশেদ।

সাঁকোটি ভেসে যাওয়ার পর থেকে চরম ভোগান্তিতে পড়েছেন পাড়াবাসী। বর্তমানে এই পাড়ার প্রায় ১ শত পরিবারের মানুষ একরকম ঘরবন্দি অবস্থায় রয়েছেন।

স্থানীয় ১নং পাড়ার বাসিন্দা আব্দুল মোনাফ, আজিজ মিয়া, ওসমান আজ মঙ্গলবার সকালে এই প্রতিবেদককে জানান, সোমবার গভীর রাতে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের তোড়ে সাঁকোটি ভেঙে যায়।

এতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন এলাকাবাসী। বিশেষ করে স্কুল পড়ুয়া শিক্ষার্থী এবং কর্মজীবী লোকজন ঘর হতে বের হতে পারছে না। আমরা সরকারের কাছে বারবার আবেদন করার পরও এই খালের উপর একটি স্থায়ী সেতু নির্মাণ করা হয়নি।

২নং রাইখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য শৈবাল সরকার সাগর জানান, প্রবল বর্ষণে ২০২৩ সালের ৯ আগস্ট সাঁকোটি ভেঙে গিয়েছিল। সেই সময় গ্রামবাসীরা সহ আমরা সাঁকোটি মেরামত করে চলাচলের উপযোগী করি। তখন এই খালের উপর একটি স্থায়ী সেতু নির্মাণের জন্য এলজিইডি বরাবর আবেদন করা হয়েছিল।

কিন্তু অদ্যাবদি এই খালের উপর স্থায়ী কোন সেতু নির্মাণ করা হয়নি। আমরা এই খালের উপর একটি স্থায়ী সেতু নির্মাণের দাবি জানাই।

যোগাযোগ করা হলে কাপ্তাই উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরী বলেন, ইতিমধ্যে এই খালের উপর স্থায়ী সেতু নির্মাণের একটি প্রকল্প পাস হয়েছে, শীঘ্রই এই খালের উপর স্থায়ী সেতু নির্মাণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধদুবাই পালানোর সময় ‘ভিআইপি’ চোর তৌহিদ চট্টগ্রাম বিমানবন্দরে গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম বন্দরে পণ্য উঠানামা শুরু