পরিবেশ নিয়ে আহরণ পাঠক সভা

| শনিবার , ৮ জুন, ২০২৪ at ১০:৫২ পূর্বাহ্ণ

বিশ্ব পরিবেশ দিবসে আহরণ পাঠক সভা গত ৫ জুন অনুষ্ঠিত হয়। এতে বক্তারা বিদ্যমান বহুমুখী সামাজিক ও প্রাকৃতিক পরিবেশের ধ্বংসযজ্ঞের প্রেক্ষাপটে একুশ শতকে মানবজাতির বিলুপ্তির শঙ্কা প্রকাশ করেন।

দুই পর্বে আয়োজিত সভার প্রথম পর্বে সভাপতিত্ব করেন চট্টগ্রাম কলেজের রসায়ন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর ড. নূ ক ম আকবর হোসেন। বিভিন্ন পরিবেশনায় ছিল দেবোত্তম বড়ুয়া, ফাইরুজ নাওয়ার, আকীদ ইকবাল হক, ইরফান উদ্দীন মজুমদার, ইয়ামীন তাওহীদা রামিসা, দেবাঞ্জনা বড়ুয়া, আবরার ফাইয়াজ ও নাদিরা আনজুম মজুমদার।

দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি ও আহরণের প্রধান পৃষ্ঠপোষক খাদেমুল ইসলাম চৌধুরী। প্রধান বক্তা ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের সাবেক প্রফেসর ও ডিন প্রফেসর রণজিৎ কুমার দে। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. মাহবুব মোর্শেদ। বক্তব্য রাখেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণিতের সহযোগী অধ্যাপক ড. আবদুল্লাহ আল মাহবুব, চুয়েটের গণিতের প্রফেসর ড. উজ্জ্বল কুমার দেব, চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির প্রফেসর ড. আসিফ ইকবাল, চবি জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্রের ডেপুটি রেজিস্ট্রার শরীফ মাহমুদ ছিদ্দিকী এবং বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির উপপরীক্ষা নিয়ন্ত্রক মশহুদউজজামান। আহরণ ভাবধারা উপস্থাপন করেন আহরণের নির্বাহী উদ্যোক্তা চৌধুরী আহসানুল করিম। সঞ্চালনায় ছিলেন ফিদা নুজহাদ হুদা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপথশিশু ও দুস্থদের মাঝে খাবার বিতরণ
পরবর্তী নিবন্ধঅরুণ বালা শীল